সাজানো নির্বাচনের পাঁয়তারা চালাচ্ছে নির্বাচন কমিশন, নেপথ্যের কারন জানালেন জিএম কাদের

সাজানো নির্বাচনের পাঁয়তারা চালাচ্ছে নির্বাচন কমিশন, নেপথ্যের কারন জানালেন জিএম কাদের

সাম্প্রতিক সময়ে নির্বাচন কমিশনের একটি সিদ্ধান্তের বিষয় নিয়ে শুরু হয়েছে সমালোচনা। আর বিষয়টি হলো অধিকাংশ রাজনৈতিক দল নির্বাচন কমিশনের সাথে বৈঠকে ইভিএম মেশিনের বিপক্ষে মতামত দিয়েছে। নির্বাচন কমিশন ১৫০টি আসনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্তের কথা জানিয়েছে। রাজনৈতিক দলের প্রতিনিধিরা বৈঠকে জানিয়েছিল ইভিএম মেশিন এর মাধ্যমে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। এবার এ বিষয়ে সরব হলেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।
নির্বাচন কমিশন একটি এজেন্ডা বাস্তবায়ন করতে মাতামাতি করছে বলে মন্তব্য করেন তিনি। বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, নির্বাচন কমিশন যেন সাজানো নির্বাচনের পাঁয়তারা চালাচ্ছে। সংলাপে প্রায় সব রাজনৈতিক দল ইভিএমের বিরোধিতা করলেও ইসি ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। তবে দেশের অধিকাংশ মানুষ মনে করেন ইভিএম কারচুপির মেশিন।
তিনি বলেন, মনে হচ্ছে নির্বাচন কমিশন একটি এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে। অন্যদিকে দেশের মানুষ কথা বলতে পারছে না। আন্দোলন শুরু হলেই পুলিশ ও প্রতিপক্ষরা হাম”লা চালাচ্ছে। এমন বাস্তবতায় নির্বাচন লেভেল প্লেয়িং ফিল্ড হবে না। পুলিশ ও প্রশাসন সরকারের হাতে।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টিতে কোনো সংকট নেই। দল ধ্বং”সের মুখেও পড়বে না। আওয়ামী লীগ ও বিএনপি বারবার প্রতিপক্ষ হিসেবে জাতীয় পার্টির ক্ষতি করার চেষ্টা করেছে।

উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সালের প্রথম দিকে অনুষ্ঠিত হবে বলে মনে করা হচ্ছে। আর এই নির্বাচনে আওয়ামী লীগ সবগুলো আসনেই ইভিএম মেশিনের মাধ্যমে ভোট গ্রহণের পক্ষে, অন্যদিকে অধিকাংশ রাজনৈতিক দল ইভিএমের বিপক্ষে। তবে স্বল্প কিছু আসনে ইভিএমের মাধ্যমে ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে এমনটাই জানিয়েছে ইসি। তবে বিষয়টি এখনও খসড়াতেই রয়ে গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net