ফখরুল ভালো মানুষ, তবে তিনি মসজিদের ইমাম নন: কড়া সমালোচনা ব্যারিস্টার সুমনের

ফখরুল ভালো মানুষ, তবে তিনি মসজিদের ইমাম নন: কড়া সমালোচনা ব্যারিস্টার সুমনের

সুপ্রিম কোর্টের আইনজীবী এবং সমাজের বিভিন্ন ধরনের অসঙ্গতির বিষয় তুলে ধরা ব্যক্তি ব্যারিস্টার সৈয়দ সৈয়দুল হক সুমন সাম্প্রতিক সময়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীকে নিয়ে কিছুটা সমালোচনার সুরে কথা বলেছেন। তিনি তার মন্ত্রীত্ব পাওয়ার পর কর্মকান্ড তুলে ধরে বলেন, তিনি যখন মন্ত্রী হিসেবে ছিলেন সেই সময় তিনি নিজ এলাকার উন্নয়ন করতে ব্যর্থ হয়েছেন। যারা এলাকার উন্নয়ন করতে পারেন না, ব্যর্থ হন। তারা কিভাবে দেশের উন্নয়ন ঘটাতে পারবেন? এমন সমালোচনা করেন।

তিনি বলেন, ফখরুল ভালো মানুষ হলেও মসজিদের ইমাম নন। এলাকার মানুষের প্রতি তার দায়িত্ব আছে। তাছাড়া তিনি এলাকার মানুষের নেতা। তিনি এভিয়েশন প্রতিমন্ত্রী থাকাকালীন বিমানবন্দরটি চালু করতে পারতেন। এটা তার জন্য লজ্জার!
শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও চিনিকল জেনারেল ক্লাব মাঠে প্রীতি ফুটবল ম্যাচ শেষে তিনি এসব কথা বলেন। এর আগে ঠাকুরগাঁওয়ের পরিত্যক্ত শিবগঞ্জ বিমানবন্দর পরিদর্শন করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ব্যারিস্টার সুমন বলেন, ঠাকুরগাঁওয়ের পর সৈয়দপুর বিমানবন্দরে যাত্রা। কিন্তু তা চলমান, ঠাকুরগাঁওয়ে এখনও করা হয়নি। এ জেলায় বিমানবন্দর চালু হলে এখানকার মানুষের ভাগ্য বদলে যাবে। ভারত ও নেপাল-ভুটানের মতো প্রতিবেশী দেশ এই বিমানবন্দর ব্যবহার করে এই জেলার অর্থনীতি বদলে দেবে। আওয়ামী লীগ তের বছর ধরে সরকারে আছে। কিন্তু সঠিক নেতৃত্বের অভাবে সম্ভাব্য বিমান বন্দরটিতে উড়োজাহাজ না উড়ে ট্রাক-বাইক চলছে।

আইনজীবী ব্যারিস্টার সুমন বলেন, ঠাকুরগাঁওয়ের মানুষ খুবই সহজ-সরল। এত ভালো মনের মানুষ আমি কোথাও দেখিনি। নেত্রী কখনো যদি বলেন- এমপি নমিনেশন চাও না ঠাকুরগাঁও বিমানবন্দর চাও। আমি বলব এমপি নমিনেশন চাই না, ঠাকুরগাঁও বিমানবন্দর চালু চাই।
ব্যারিস্টার সুমন একাদশের কাছে ১-০ গোলে হেরেছে ঠাকুরগাঁও সুগার মিলস একাদশ। খেলা উপভোগ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. সাদেক কুরাইশীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আজ শনিবার অর্থাৎ ১০ সেপ্টেম্বর ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলায় এবং রোববার অর্থাৎ ১১ সেপ্টেম্বর হরিপুর উপজেলায় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। ব্যারিস্টার সুমন তার এলাকায় নিজস্ব অর্থায়নের মাধ্যমে বিভিন্ন ধরনের উন্নয়ন প্রকল্প সম্পন্ন করেছেন। তার উল্লেখযোগ্য কাজগুলোর মধ্যে রয়েছে ৪১ সেতু ও কালভার্ট নির্মান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net