অনেক চেষ্টা করেও বেলুন উড়াতে ব্যর্থ হচ্ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী, জানা গেল পুলিশের অনুষ্ঠানে বিস্ফোরণের কারণ

অনেক চেষ্টা করেও বেলুন উড়াতে ব্যর্থ হচ্ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী, জানা গেল পুলিশের অনুষ্ঠানে বিস্ফোরণের কারণ

গতকাল ১৭ সেপ্টেম্বর গ্যাস বেলুন বিস্ফোরণে গুরুতর আহত হয়ে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মিরাক্কেল খ্যাত তারকা আবু হেনা রনি। চিকিৎসকের মোতে, তার দেশের প্রায় ২৫ অংশ পুড়ে গেছে। তার শ্বাসনালি ও এক কানও পুড়ে গেছে বলেও নিশ্চিত করেন তিনি।
তবে এদিকে রনি ও পুলিশ কনস্টেবল জিল্লুর রহমানকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

তিনিও এই দুর্ভাগ্যজনক ঘটনায় নিহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন।
এ সময় মোল্যা নজরুল অনাকাঙ্খিত দুর্ঘটনার জন্য আবু হেনা রনি ও পুলিশ কনস্টেবল জিল্লুর রহমানের স্বজনদের কাছে দুঃখ প্রকাশ করেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। আহতদের সুস্থতার জন্য যা যা করা যায় সবই করা হবে বলে আশ্বাস দেন তিনি।

শুক্রবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যায় গ্যাস বেলুন বিস্ফোরণে আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হয়েছেন। বাকি চারজন হলেন- মোশাররফ হোসেন, পুলিশ কনস্টেবল জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন।
জানা গেছে, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অনুষ্ঠানস্থলে পৌঁছালে তাকে উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে ওড়ানোর জন্য বেশ কিছু গ্যাস বেলুন দেওয়া হয়। কিন্তু বারবার চেষ্টা করেও বেলুনটি উড়াতে ব্যর্থ হন তিনি।
পরে কয়েকজন পুলিশ সদস্য বেলুন নিয়ে মঞ্চের পাশে গেলে স্বরাষ্ট্রমন্ত্রী অনুষ্ঠানের মূল মঞ্চে যান। কিছুক্ষণ পর কয়েকজন পুলিশ সদস্যসহ অন্যরা বেলুনে আগুন ধরিয়ে ওড়ার চেষ্টা করলে বেলুনটি বিস্ফোরিত হয়।

এ সময়ে পাশে বসে থাকা রনি-সহ দুর্ঘটনার শিকার হন ৫ জন। তড়িঘড়ি করে আগুন লিভিয়ে ততক্ষনাৎ তাদের সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় দগ্ধ ও জিল্লুর অবস্থা সব থেকে গুরুতর বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net