কলকাতাগামী ট্রেন থেকে সাড়ে চার কোটি টাকার সোনা জব্দ

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে ৬ কেজি ৫৪৭ গ্রাম স্বর্ণের বারসহ ৮ জনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটক সোনার দাম প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

বুধবার কাস্টমস গোয়েন্দার সংবাদ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়।তিনি বলেন, ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে ৬ কেজি ৫৪৭ গ্রাম সোনা জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা। যা বাজার মূল্য চার কোটি পঞ্চাশ লাখ টাকা। এ ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি’র নির্দেশনা ও উপ-পরিচালক মো. শাকিল খন্দকার ও আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে সকাল সাড়ে ৬টায় ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে (ট্রেন নং-৩১১০) কাস্টমস, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের টহলটিম কর্তৃক গোয়েন্দা চিরুনি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় ৮ জন বাংলাদেশি যাত্রীর দেহ তল্লাশি করে ও রেক্টাম হতে ৫৫ পিস স্বর্ণের বার স্বর্ণের বার জব্দ করা হয়। ৬.৫৪৭ কেজি স্বর্ণের আনুমানিক বাজার মূল্য চার কোটি পঞ্চাশ লাখ টাকা।
আটকরা হলেন- সোহেল রানা, বিল্লাল, তাজবির আহমেদ, নাজমুল হাসান নীরব, শাহে আলম, নাদিম, সুলতান ও সুমন।
আটককৃত স্বর্ণের বার কাস্টম হাউসে জমা দেয়া হবে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানা গেছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Check Also

সুন্দরবন ঘুরে গেলেন প্রধানমন্ত্রী কন্যা পুতুল

সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্র ও পর্যটন স্পট ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ …