‘শুধু মোর কলিজার টুকরার লাশটা ফেরত দাও’

‘শুধু মোর কলিজার টুকরার লাশটা ফেরত দাও’

কিছুই চাওনা শুধু মোর কলিজার টুকরার লাশটা ফেরত দাও গোসল করাই এনতে কবরত শাস্তিতে ঘুমানোর জন্য রাখিবার পারি। কথাগুলি সীমান্তে ছেলের লাশের জন্য তীর্থের কাকের মতো বসে থাকা এক অসহায় মায়ের।  বুধবার দিনগত রাত ১০ টায় গুলি করে হত্যার পর পঁয়ষট্টি ঘন্টা পার হলেও (শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত) নবম শ্রেণীর ছাত্র মিনারুলের লাশ বিএসএফ সদস্যরা ফেরত দেয়নি।

দিনাজপুর সদর উপজেলার খানপুর উচ্চ বিদ্যালয় নবম শ্রেণী ছাত্র মিনারুল ইসলামকে তাইনুর সীমান্তে গুলি করে হত্যা করা হয়। বৃহস্পতিবার সকালে বিজেপির পক্ষে লাশ ফেরত চেয়ে বিএসএফের কাছে চিঠি দেওয়া হয়। লাশ ফেরত দেওয়া হবে হবে করে শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিহতের মা বাবা আত্মীয়-স্বজনরা সীমান্তে অবস্থান করতে থাকে। এরমধ্যে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে লাশ সনাক্তকরণের কাজটি সম্পন্ন করে বিএসএফ।

সন্ধ্যা গড়িয়ে আসলেও লাশ ফেরত দেয় না বিএসএফ। সন্ধ্যা ছয়টার দিকে বিজেপি ২৯ ব্যাটেলিয়ানের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আলমগীর কবির সীমান্তে অবস্থানরত গণমাধ্যম কর্মীদের মুঠোফোন ে নিশ্চিত করেন যে আজ শনিবার লাশ হস্তান্তর করা হবে না।  মন্ত্রণালয়ের মাধ্যমে নির্দেশনা সাপেক্ষে পরবর্তীতে লাশ হস্তান্তরের ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net