যে অভিযোগে গ্রেপ্তার হলেন জামায়াত আমির

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। মঙ্গলবার সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সঙ্গে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের জড়িত থাকার তথ্য পাওয়ার অভিযোগে জামায়াতের আমিরকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে গত ৯ নভেম্বর জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে জামায়াত আমিরের ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেপ্তার করে পুলিশ।

রাফাত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক ছিলেন বলে জানায় পুলিশ। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ভোর ৪টার দিকে রাজধানীর উত্তরার বাসা থেকে তাকে আটক করা হয়।
জামায়াতে ইসলামির আমির ডা. শফিকুর রহমানকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সিটিসিটির ইউনিট প্রধান মো. আসাদুজ্জামান মঙ্গলবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কী অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে তা বলেননি তিনি। পরে এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা বলেন তিনি।
ডিএমপির মিডিয়া বিভাগের ডিসি ফারুক হোসেনও বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, রাজধানীর উত্তরার একটি বাসা থেকে জামায়াতের আমির ডা. শফিকুরকে গ্রেফতার করে সিটিসিসি।

এর আগে জামায়াতের পক্ষ থেকে গ্রেফতারের কথা জানানো হয়েছিল। জামায়াতের পক্ষ থেকে বলা হয়, সোমবার দিবাগত রাত দুইটার দিকে শফিকুর রহমানকে ঢাকার বাসা থেকে নিয়ে যাওয়া হয়।
১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকার বিভাগীয় গণসমাবেশে ১০ দফা দাবি দেয় বিএনপি। একই দাবিতে যুগপৎ আন্দোলনের ঘোষণা দেয় জামায়াতে ইসলামী।

জামায়াতের পক্ষ থেকে বলা হয়েছে, যুগপৎ আন্দোলনের ঘোষণা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে প্রচণ্ড অস্থির করে তুলেছে। এজন্যই তারা জামায়াতের আমিরকে তুলে নিয়ে গেছে।
শফিকুর রহমানের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। একসময় ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।

Check Also

জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইইউ

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ)। বুধবার (১৮ জানুয়ারি) নির্বাচন …

16 comments

  1. জাকারিয়া হোসেন ভাসানীর সমর্থক

    আল্লাহ তোমার কাছে বিচার দিলাম সন্ত্রাসীদেরকে জামিন দিয়ে ভালো মানুষদেরকে এরেস্ট করে জেল জুলুম হুলিয়া নিতে হবে তুলিয়া।

  2. ফাইজলামি !!!মিথ্যাবাদীর লীগ !!!জঙ্গিদের কাছে সবাইকে জঙ্গি মনে হওয়াটা স্বাভাবিক !!তীব্র নিন্দা জানাচ্ছি !অবিলম্বে মুক্তি চাই !!

  3. এর তীব্র নিন্দা করছি এবং তার মুক্তি চাই।

  4. মিথ্যা বলে আর কত মানুষকে ঠকানো উপরে একজন আছে ৷

  5. যত খারাপ কাজ আছে সব কিছুই তো পুলিশ নিজেই করে।মিথ্যাচার করার জন্য আওয়ামীলীগ আর হারাম কাজ করার জন্য আওয়ামীলীগের দালাল পুলিশ।

  6. ইন্না-লিল্লাহ

  7. এ সমস্ত বস্তাপচা কথা মানুষ এখন আর বেশি খায়না

  8. আল্লাহ তুমি হেপাজত কর আমিন

  9. বাংলাদেশের পুলিশের কথা এখন দেশের শিকাল কুকুর ও বিশ্বাস করে না। বাংলাদেশের এখন সবচেয়ে বেশি আইন বহির্ভূত, সন্তাসী, চাঁদাবাজির কাজ করে পুলিশ নিজেই। এমন কি কিছু পুলিশ মাদক ব্যাবসা ও চুরি চামারীর সাথেও জড়িত।

  10. সে একজন ডাক্তার, তোদের মতো শিয়াল কুকুর না যে দেশের সাথে বেঈমানী করবে।

  11. বাংলাদেশের নিকৃষ্ট জাতি এখন পুলিশ।

  12. তীব্র নিন্দা জানাই।

  13. হাফেজ মাওলানা শাহিনুর রহমান

    لعنةةالله على الكاذبين

  14. অন্য দলের লোকদের জন্য কোনো অভিযোগ দরকার নেই কোন রকম আটকাইলে চলে

  15. Vua avizog.
    Haginar orderey arrest ?

  16. তীব্র নিন্দা জানাই।