জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইইউ

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ)। বুধবার (১৮ জানুয়ারি) নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান ইইউ’র হেড অব ডেলিগেশন চার্লস হোয়াইটলি।
তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) তাদের নিজেদের কাজ করবে। ইইউ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায়। নির্বাচন কমিশন এ বিষয়ে ইতিবাচক। আমরা মনে করি নির্বাচন কমিশনের কাজে অগ্রগতি হয়েছে। তবে (নির্বাচন) পরিচালনা সংক্রান্ত বিষয় নিয়ে আরো আলোচনার সুযোগ আছে।

চার্লস হোয়াইটলি বলেন, আমরা আজ ইইউ মিশন থেকে নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করেছি। আগামী নির্বাচন নিয়ে কমিশনের সঙ্গে আমাদের ব্যাপক আলোচনা হয়েছে।
তিনি বলেন, গত বছরের জুলাইয়ে আমাদের সঙ্গে শেষ বৈঠকের পর থেকে এ বিষয়ে আরো অগ্রগতি হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার বিদেশি মিশনের সঙ্গে কথা বলার জন্য আমাদের স্বাগত জানিয়েছেন, এটা খুবই গুরুত্বপূর্ণ।

এক প্রশ্নের জবাবে হোয়াইটলি বলেন, নির্বাচনে ইসির প্রস্তুতির বিষয়ে বৈঠকে বেশি আলোচনা হয়েছে। সবাই চায় একটি অংশগ্রহণমূলক নির্বাচন। শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন। তাই আমরা ইসির কাছে কোনো সুপারিশ করিনি। তারা তাদের কাজ করবে।

Check Also

স্লোগান ভালো লাগেনি, বিরক্ত হয়েছি: কাদের

দলীয় নেতাকর্মীদের সব জায়গায় রাজনীতি টেনে আনার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন …

2 comments

  1. M Sumon Islam Sumon

    চোরের মেশিন ইভিএম
    এখন সারা বিশ্ব জানে

  2. আসতে দেওয়া হোক।