সকাল ৯টায় ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে রাত ১০টায় ঘুমানোর চিঠি!

সকাল ৯টায় ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে রাত ১০টায় ঘুমানোর চিঠি!

সকাল ৯টায় ব্যাংকিং কার‌্যক্রম সুষ্ঠভাবে সম্পাদন করার সুবিধার্থে রাত ১০টার মধ্যে ঘুমিয়ে যাবার নির্দেশনার চিঠি নিয়ে তোলপাড় শুরু হয়েছে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার জয়নগর শাখা রুপালী ব্যাংকে।ব্যাংকের ম্যানেজার কর্তৃক ইস্যুকৃত এই নির্দেশনার চিঠি দেয়া হয়েছে ওই শাখার সিনিয়র অফিসার মোঃ শহিদুল ইসলামকে।

এ বিষয়ে মো. শহিদুল ইসলামের কথা বলতে তাকে তার মোবাইল নাম্বারে কয়েকবার ফোন দেয়া হলেও তিনি তা ধরেননি।তবে ২৩ আগষ্ট ইস্যুকৃত ম্যানেজারের দেয়া চিঠির একটি কপি সময়ের কন্ঠস্বর এর হাতে এসে পৌছেছে।তাতে ম্যানেজার লিখেছেন, “উপযুক্ত বিষয় এবং বাংলাদেশ ব্যাংকের স্মারক নং-ডিওএস ৩১ অনুসারে জনাব মোঃ শহিদুল ইসলাম, সিনিয়র অফিসারকে এই মর্মে জানানো যাচ্ছে যে, ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠভাবে সম্পাদনের জন্য আপনাকে সকাল ৯ ঘটিকায় কর্মস্থলে উপস্থিত হওয়ার সুবিধার্থে রাত ১০ ঘটিকার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশনা প্রদান করা হল।”

এই চিঠির কপি গতকালই সামাজিক যোগাযোগ মাধমে ছড়িয়ে পড়লে সর্বত্র তোলপাড় শুরু হয়।এ বিষয়ে ওই ব্যাংকের ম্যানেজার মফিজুর রহমানের সাথে সময়ের কন্ঠস্বরের এই প্রতিবেদকের কথা হলে তিনি বলেন, ব্যাংকের অপর এক সিনিয়র অফিসার স্বপন সিকদার ফান করে আমার স্বাক্ষর জাল করে মোঃ শহিদুল ইসলামকে এই চিঠি পাঠিয়ে দেয়।

এ নিয়ে জানাজানি হলে আমি অবগত হই।  প্রকৃত পক্ষে এ ব্যাপারে আমি আগে কিছুই জানতাম না, বা এমন চিঠি দেয়ার কোন কারনও নাই।ম্যানেজার আরো বলেন, সিনিয়র অফিসার মোঃ শহিদুল ইসলাম ও স্বপন সিকদারকে কারন দর্শানো নোটিশ দেয়া হয়েছে। আগামী ৩দিনের মধ্যে তাদেরকে এর জবাব দেয়ার জন্য বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net