সৌদিতে অবৈধভাবে গর্ভপাতের অভিযোগে প্রবাসী নারী চিকিৎসক গ্রেপ্তার

সৌদিতে অবৈধভাবে গর্ভপাতের অভিযোগে প্রবাসী নারী চিকিৎসক গ্রেপ্তার

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: সৌদিআরবের রাজধানী রিয়াদে অবস্থিত একটি বিখ্যাত বেসরকারী মেডিকেল ক্লিনিকে অবৈধভাবে গর্ভপাত করানোর জন্য একজন প্রবাসী মহিলা ডাক্তারকে গ্রেপ্তার করা হয়েছে। নিরাপত্তা কর্তৃপক্ষের সহযোগিতায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের (এমওএইচ) কর্মকর্তাদের দ্বারা পরিচালিত একটি অভিযানের সময় উক্ত প্রবাসী ডাক্তার এবং তার মহিলা সহকারীকে গ্রেপ্তার করা হয়।

রিয়াদের এমওএইচ কমপ্লায়েন্স দলটি নিজেদের পরিচয় গোপন করে অবৈধভাবে গর্ভপাত করার জন্য রোগী হিসেবে পরিচয় দিয়ে হাসপাতালের একজন কর্মকর্তার মাধ্যমে উক্ত প্রবাসী মহিলা ডাক্তারের সাথে গোপন আলোচনা করেন এবং ডাক্তার মহিলা আট হাজার সৌদি রিয়ালের বিনিময়ে গর্ভপাত করাতে রাজি হন। পরক্ষণে দোষী উক্ত প্রবাসী মহিলা ডাক্তার এবং তার সহকারী অপর এক মহিলাকে গ্রেপ্তার করেন । গ্রেপ্তারকৃত প্রবাসী মহিলা ডাক্তারের পরিচয় নাম ঠিকানা প্রকাশ করা হয়নি ।

এর আগে এমওএইচ পরিদর্শন দল হসপিটালের বিরুদ্ধে নানান অনিয়ম ও অবৈধ গর্ভপাতের তথ্য পেয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তারা ক্লিনিকটি পরিদর্শন করেন।এমওএইচ কমপ্লায়েন্স দলটি হসপিটালে গর্ভপাতের জন্য মেয়াদোত্তীর্ণ চিকিৎসা সরঞ্জাম জব্দ করেছে। মহিলা ডাক্তার এবং তার সহকারীকে স্বাস্থ্যসেবা পেশা অনুশীলনের আইনের ২৪ ধারা লঙ্ঘনের জন্য তাদেরকে পাবলিক প্রসিকিউশনে রেফার করেন । উক্ত আইন লঙ্ঘনের শাস্তি মধ্যে ছয় মাসের বেশি কারাদণ্ড বা এক লক্ষ এর বেশি সৌদি রিয়াল জরিমানা অথবা উভয়ই অন্তর্ভুক্ত রয়েছে সৌদি আইনে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net