আমিরাতের পর এবার ওমানেও চালু হলো গোল্ডেন ভিসা

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

সংযুক্ত আরব আমিরাতের মতো ওমানও গোল্ডেন ভিসা চালু করেছে। এরইমধ্যে অসংখ্য প্রবাসী বাংলাদেশি মধ্যপ্রাচ্যের গুরুত্বপূর্ণ এ দেশটির গোল্ডেন ভিসা হাতে পেয়েছেন।

বিত্তবান বিদেশিদের আকৃষ্ট করে জ্ঞান-বিজ্ঞান, বিনোদনে সমৃদ্ধ করতে ২০১৯ সালে গোল্ডেন ভিসা চালু করে সংযুক্ত আরব আমিরাত। এর সুফলও পেয়েছে দেশটি।
আরব আমিরাতের এ ফর্মূলায় কয়েকমাস আগে একই ধরনের ভিসা চালু করেছে মধ্যপ্রাচ্যের আরেক দেশ ওমান। এই সুযোগ কাজে লাগাচ্ছেন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা।

অনেকে আবার সংযুক্ত আরব আমিরাত এবং ওমান দুই দেশেরই গোল্ডেন ভিসা পেয়েছেন। তারা গোল্ডেন ভিসার সুবিধা নিয়ে দু’দেশেই বাণিজ্য সম্প্রসারণ করেছেন। গোল্ডেন ভিসাধারীদের অনেকে স্থায়ীভাবে জায়গা জমি কিনে দীর্ঘদিন বসবাসের ব্যবস্থাও করেছেন দেশ দুটিতে।করোনা পরবর্তী সময়ে দুবাই এক্সপো ও বিশ্বকাপ ঘিরে সারা বিশ্বের মানুষের নজর এখন মধ্যপ্রাচ্যে। এই সুযোগে সউদী আরব, কুয়েত, কাতার, বাহরাইন এবং ওমানের ভিসা পদ্ধতিতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের মতো দীর্ঘমেয়াদি ভিসার প্রচলন মধ্যপ্রাচ্যের বাকি দেশগুলোতেও আসতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Check Also

সুপ্রিম কোর্টের নির্দেশ, আদানি ইস্যুতে কমিটি গঠনে বাধ্য হচ্ছে সরকার

হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট প্রকাশ্যে আসতেই কার্যত ব্যাকফুটে ভারতের মোদি সরকার। আদানি ইস্যুতে সুপ্রিম কোর্টের একাধিক …