ইউক্রেনের হামলায় আহত রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

ইউক্রেনের হামলায় রাশিয়ার সাবেক একজন উপ-প্রধানমন্ত্রী আহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন মস্কোপন্থি আরও একজন কর্মকর্তা। বুধবার (২১ ডিসেম্বর) ইউক্রেনীয় বাহিনী দেশটির পূর্বাঞ্চলীয় দোনেতস্ক শহরে গোলাবর্ষণ করলে তারা আহত হন। -রয়টার্স

রাশিয়ার বার্তা সংস্থাগুলো এই তথ্য সামনে এনেছে বলে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। মূলত দোনেতস্ক শহরটি ডনবাস অঞ্চলের শিল্প এলাকায় অস্থিত এবং এই অঞ্চলটি রাশিয়া ও ইউক্রেনের মধ্যে সাম্প্রতিক তিক্ত লড়াইয়ের কেন্দ্রস্থল হয়ে উঠেছে। রয়টার্স বলছে, বুধবার ইউক্রেনের গোলাবর্ষণে আহত একজনের নাম দিমিত্রি রোগোজিন। তিনি রাশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী। মস্কোর নিজেদের বলে দাবি করা ইউক্রেনের অধিকৃত দু’টি অঞ্চলে তিনি সামরিক পরামর্শ দিচ্ছিলেন বলে তার একজন সহযোগী তাস নিউজ এজেন্সিকে বলেছেন।

অবশ্য হামলায় আহত হলেও তার জীবন ঝুঁকির মধ্যে পড়েনি বলেও দাবি করা হয়েছে। এছাড়া ইউক্রেনীয় হামলায় স্বঘোষিত দোনেতস্ক পিপলস রিপাবলিকের সরকার প্রধান ভিটালি খোতসেনকোও আহত হয়েছেন বলে তার প্রেস সচিব রাশিয়ান সংবাদ সংস্থাকে জানিয়েছেন। সহযোগীরা রাশিয়ান বার্তাসংস্থাকে জানিয়েছেন, দোনেতস্কের উপকণ্ঠে একটি হোটেলে উচ্চ-নির্ভুল অস্ত্র আঘাত হানলে ওই দুই ব্যক্তি আহত হন।

উল্লেখ্য, দিমিত্রি রোগোজিন ২০১৮ সাল থেকে রাশিয়ার মহাকাশ সংস্থার প্রধান ছিলেন। কিন্তু চলতি বছরের জুলাই মাসে তাকে বদলি করা হয়। প্রতিরক্ষা শিল্পে ভূমিকার জন্য সংস্থাটি নিষেধাজ্ঞার শিকার হওয়ার পর থেকে তিনি বেশ দ্বন্দ্বমূলক অবস্থান নিয়েছিলেন। এর আগে ২০১১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত রাশিয়ার উপ-প্রধানমন্ত্রীর দায়িত্বপালন করেন দিমিত্রি রোগোজিন।

Check Also

সুপ্রিম কোর্টের নির্দেশ, আদানি ইস্যুতে কমিটি গঠনে বাধ্য হচ্ছে সরকার

হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট প্রকাশ্যে আসতেই কার্যত ব্যাকফুটে ভারতের মোদি সরকার। আদানি ইস্যুতে সুপ্রিম কোর্টের একাধিক …

2 comments

  1. পি এম কুতুব উদ্দীন

    ভূয়া খবর