ইউক্রেনে মার্কিন তৈরি প্যাট্রিয়ট প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করা হবে: পুতিন

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

মার্কিন যুক্তরাষ্ট্র যদি প্যাট্রিয়ট বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনকে সরবরাহ করে, তবে রাশিয়া অবশ্যই সেগুলো ধ্বংস করবে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রোববার রসিয়া-১ টেলিভিশনে বলেছেন।

‘অবশ্যই, আমরা তাদের খুঁজে বের করব, ১০০ শতাংশ নিশ্চিত!’ তিনি মস্কোতে সাংবাদিক পাভেল জারুবিনের সাথে সাক্ষাত্কারে বলেছিলেন। প্রেসিডেন্ট বলেন, ইউক্রেনের কাছে এখন পর্যন্ত এ ব্যবস্থা নেই। পুতিন এর আগে বৃহস্পতিবার সাংবাদিকদের বলেছিলেন যে, ‘প্যাট্রিয়ট একটি মোটামুটি পুরানো ব্যবস্থা’ এবং এই সিস্টেমগুলির একটি ‘প্রতিষেধক’ রয়েছে।
২১ ডিসেম্বর, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে ওয়াশিংটন ভ্রমণ করেন। তার সফরের সময়, মার্কিন যুক্তরাষ্ট্র ১৮৫ কোটি ডলার মূল্যের একটি নতুন সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে।

এটি প্রথমবারের মতো প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেম অন্তর্ভুক্ত করেছে যাতে একটি ট্রাক চ্যাসিসে একটি লঞ্চার, একটি রাডার এবং একটি নিয়ন্ত্রণ স্টেশন রয়েছে। সূত্র: তাস।

Check Also

সুপ্রিম কোর্টের নির্দেশ, আদানি ইস্যুতে কমিটি গঠনে বাধ্য হচ্ছে সরকার

হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট প্রকাশ্যে আসতেই কার্যত ব্যাকফুটে ভারতের মোদি সরকার। আদানি ইস্যুতে সুপ্রিম কোর্টের একাধিক …