এশিয়া কাপ এখন চায়ের কাপ: সালমান বাট

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

রাজনৈতিক বৈরিতার জন্য পাকিস্তানে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ খেলতে দেশটিতে যাবে না ভারত। বিসিসিআই এমন সিদ্ধান্ত জানানোর পর শুরু হওয়া জটিলতা দিনে দিনে বাড়ছেই। সংকট নিরসনে বাহরাইনে বসেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) জরুরি সভাও। তাতেও কাজ হয়নি। জানা গেছে, আগামী মার্চে চূড়ান্ত হবে এশিয়া কাপের স্বাগতিক দেশ। ভারতের ইচ্ছাকে প্রাধান্য দিয়ে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতকে বেছে নেওয়া হবে, আছে এমন গুঞ্জনও।

বিশ্বকাপের পর সবচেয়ে বড় ক্রিকেট ইভেন্ট নিয়ে এমন হযবরল অবস্থা হতাশ করেছে ক্রিকেট সংশ্লিষ্ট অনেককেই। সাবেক ক্রিকেটারদের অনেকেই মুখ খুলেছে তা নিয়ে। পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাটও আছেন এই দলে। তার মতে, এশিয়া কাপ এখন চায়ের কাপে পরিণত হয়েছে, যা আয়োজনের অফার যে কাউকেই দেওয়া যায়।

ম্যাচ গড়াপেটার দায়ে সাজা খাটা সাবেক এই ওপেনার তার ইউটিউব চ্যানেলে এশিয়া কাপ নিয়ে নিজের মতামত দেওয়ার সময় এমন মন্তব্য করেন। তবে তিনি আশাবাদী যে, সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মার্চের মধ্যেই চলমান সমস্যার সমাধান করা হবে।

বাট বলেন, ‘এশিয়া কাপ একটি চায়ের কাপের মতো হয়ে গেছে, যা সবাইকে দেওয়া হচ্ছে (আয়োজন করতে)।’

তিনি যোগ করেন, ‘আমাদের মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে এটি এমন কিছু যা সবার নিয়ন্ত্রণের বাইরে। অনেক জল্পনা-কল্পনা রয়েছে। আমি আশা করি যে, পরিস্থিতির উন্নতি হবে এবং সমস্যাটি নিয়ে বন্ধুত্বপূর্ণ উপায়ে সমাধান করা হবে।’

দীর্ঘ একযুগ সময় থেকে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। আইসিসি বা এসিসির বিভিন্ন টুর্নামেন্ট ছাড়া দুদলের মধ্যকার লড়াই দেখা থেকে বঞ্চিত ক্রিকেটপ্রেমীরা। এশিয়া কাপের মধ্য দিয়ে পাকিস্তানের মাটিতে ভারতের খেলতে যাওয়ার মধ্য দিয়ে বরফ গলার শুরু হবে বলেই মনে করেছিল ক্রিকেট দুনিয়া। কিন্তু বেঁকে বসে বিসিসিআই। যার পরিপ্রেক্ষিতে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়েছে পাকিস্তানও। জনপ্রিয় দুই দল এভাবে টুর্নামেন্ট বর্জন করলে তা অনেকাংশেই হারাবে আগ্রহ।

গত শনিবার (৪ ফেব্রুয়ারি) ভেন্যু সংকট সমাধানে এসিসি আলোচনায় বসেছিল ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সঙ্গে। সেখানেও ভারত পাকিস্তান সফরে অনীহার কথা জানিয়েছে। যার পরিপ্রেক্ষিতে মার্চে নিরপেক্ষ ভেন্যু ঠিক করার কথা বলা হচ্ছে।

Check Also

নাসির-তামিমার বিরুদ্ধে স্বাক্ষ্য দিলেন রাকিব

ক্রিকেটার নাসির হোসাইন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে করা মামলায় বাদী তাম্মির সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *