দরকার হলে পূজামণ্ডপের পাহারায় থাকবেন আওয়ামী লীগের নেতা-কর্মীরাও: কাদের

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

সময়ের কণ্ঠস্বর ডেস্ক :গত বছর দুর্গাপূজা ঘিরে সহিংসতার ঘটনায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দরকার হলে মন্দিরে-মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশে আওয়ামী লীগের নেতা-কর্মীরাও থাকবেন।আজ শুক্রবার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি।

সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তিকে বাইরে থেকে নিষ্ক্রিয় মনে হলেও ভেতরে ভেতরে তারা সক্রিয় বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, কুমিল্লায় যা ঘটেছে, তা বীভৎস; চৌমুহনীতে যা ঘটেছে তা আরও ভয়াবহ। এ ছাড়া রংপুর, সিলেট, সুনামগঞ্জ ও নাসিরনগরেও এ ধরনের অনেকগুলো ঘটনা ঘটেছে।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যারা এসব ঘটনা ঘটায়, যে পরিচয়েই হোক, তাদের একমাত্র পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে। আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করেও অনেক দুর্বৃত্ত এসব অপকর্ম করেছে।

গতবারও আমরা দুয়েক জায়গায় লক্ষ করেছি।’দুর্গাপূজায় সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সবচেয়ে বড় ধর্মীয় উৎসব সামনে রেখে সনাতন ধর্মাবলম্বীরা আতঙ্কে থাকবে, উদ্বিগ্ন থাকবে—এটা হতে পারে না। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সবার ভোটের মূল্য সমান; কারও ভোটের মূল্য বেশি, কারও কম না।’সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে কাদের বলেন, ‘আপনারাও এ দেশের নাগরিক। আপনারা দ্বিতীয়-তৃতীয় শ্রেণির নাগরিক—এটা কারও মনে করা উচিত না।’

Check Also

সরকারের দেওয়া আশ্রায়ণের ঘর নিয়ে বিপাকে ভিক্ষুকপুত্র

টাঙ্গাইলের ভূঞাপুর পৌরসভায় সরকারের আশ্রায়ণ প্রকল্পের (খ শ্রেণি) ঘর পেয়েও সেখানে বসবাস করতে পারছেন না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *