প্রাণবন্ত করার লক্ষ্যে সমন্বিত মাস্টার প্ল্যানে বক্তারা

54

শুক্রবার Engineeringাকার বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আরবান থিংকার্স ক্যাম্পাস হিসাবে আয়োজিত তিন দিনব্যাপী সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ এনামুর রহমানসহ অন্যান্য অতিথিরা উপস্থিত রয়েছেন। – প্রেস রিলিজ
শুক্রবার discussionাকায় এক আলোচনার সময় বক্তারা পর্যবেক্ষণ করেন, সকল স্টেকহোল্ডারদের অংশগ্রহণে একটি সমন্বিত মাস্টার প্ল্যান প্রণয়ন করা উচিত এবং ableাকা শহরকে টেকসই উন্নয়ন লক্ষ্য নিশ্চিত করার জন্য কঠোরভাবে বাস্তবায়ন করা উচিত বলে মন্তব্য করেছেন।
তারা আরও বলেছে যে টেকসই নগর ভবিষ্যতের জন্য সুনির্দিষ্ট পদক্ষেপ এবং একটি রোডম্যাপের ফলে ইতিবাচক শহুরে পরিবর্তন ঘটানো উচিত।

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আরবান থিংকার্স ক্যাম্পাসে তিন দিনব্যাপী সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে এ পর্যবেক্ষণগুলো এসেছে।
বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগ প্রোগ্রামটি সংগঠিত করে এবং এই বছরের আলোচনার শিরোনাম, ইউটিসি-বুয়েট 2019, হ'ল আন্তঃ-স্কেলার স্থিতিস্থাপকতা-নিষ্পত্তি সংযোগের দিকে দৃষ্টিভঙ্গি।
আর্কিটেকচার বিভাগের প্রধান ও ইউটিসি-বুয়েট ২০১ conven এর আহ্বায়ক অধ্যাপক নাসরিন হোসেন সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এবং বুয়েটের উপাচার্য সাইফুল ইসলামের সভাপতিত্বে তিনি উপস্থিত ছিলেন।

ইউএন-হবিটায়টের ওয়ার্ল্ড আরবান ক্যাম্পেইনের সহযোগী অংশীদার হিসাবে বুয়েট তৃতীয়বারের মতো আরবান থিংকার্স ক্যাম্পাস প্রোগ্রামের আয়োজক, তাত্পর্য তৃতীয় এজেন্ডা বাস্তবায়নের জন্য সমস্ত প্রাসঙ্গিক অংশীদারদের একত্রিত করার জন্য, আবাসন ও টেকসই নগর উন্নয়ন সম্পর্কিত জাতিসংঘের সম্মেলন অনুষ্ঠিত 2016 সালে, আয়োজকরা বলেছেন।
সরকারী, বেসরকারী ও আন্তর্জাতিক খাত থেকে বিশটি অংশীদার সংগঠন এই কর্মসূচিতে যোগ দেয়।
আবুধাবিতে ২০২০ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বিশ্ব আরবান ফোরামের সম্মেলনে এই সম্মেলনের ফলাফল উপস্থাপন করা হবে বলে তারা জানিয়েছে।
সমাপ্তি অধিবেশনটি 8 ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

Loading...