এবার করোনা ভাইরাস নিয়ে যা বললেন মাশরাফি

68

স্টাফ রিপোর্টার:দ্রুতগতিতে ছড়িয়ে প্রাণঘাতী করোনা ভাইরাসে বুধবার (৪ মার্চ) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২০২ জনে।

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিষয়ে সবাইকে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মঙ্গলবার (৩ মার্চ) রাতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয়ের পর সাংবাদিকদের ম্যাশ বলেন, ‘করোনা ভাইরাসের বিষয়ে সবাইকে যথেষ্ট সতর্ক থাকতে হবে।

এই ভাইরাস যেন আমাদের দেশে ছড়িয়ে না পড়ে সেজন্য সবাইকে যার যার স্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করতে হবে।’তিনি আরও বলেন, ‘সবার বাড়ির আশপাশ ও পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সেই সঙ্গে বাইরে থেকে ফিরে বা বাইরের কোনো কিছু স্পর্শ করার পরে সাবান দিয়ে ভালোভাবে হাত ধুয়ে ফেলতে হবে।’

সবচেয়ে আতঙ্কের বিষয় হলো ভাইরাসটি নতুন হওয়ায় এখনো কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি। এ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার একমাত্র উপায় সংক্রমিত ব্যক্তিদের থেকে দূরে থাকা। তাই মানুষের শরীরে এমন উপসর্গ দেখা দিলেই দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়েছেন চীনা বিজ্ঞানীরা।

Loading...