ভারতে একদিনে আক্রান্তের রেকর্ড, মোট মৃত্যু ৫ হাজার

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনায় পার্শ্ববর্তী দেশ ভারতে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। এছাড়া প্রথমবার একদিনে নতুন আট হাজার সংক্রমণ শনাক্ত হয়েছে দেশটিতে; যা এখন পর্যন্ত সর্বোচ্চ। মোট আক্রান্ত ১ লাখ ৮২ হাজার। শনিবার (৩০ মে) দেশটিতে করোনায় প্রাণ গেছে দুই শতাধিক মানুষের।

সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি মহারাষ্ট্রে। ২৪ ঘণ্টায় রেকর্ড প্রায় তিন হাজার নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে রাজ্যটিতে। এদিন রাজ্যভিত্তিক দৈনিক সংক্রমণ রেকর্ড ছুঁয়েছে দিল্লি, তামিলনাড়ু, ওড়িশা আর ঝাড়খণ্ডে।ভারতে সংক্রমণের হারে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে ২ হাজার ৬৮২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা হল ৬২ হাজার ২২৮ জন। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু।

সে রাজ্যে কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা ২০ হাজার ২৪৬ জন। এর পরেই রয়েছে রাজধানী নয়াদিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৩৮৬ জন। গুজরাটে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৯৩৪ জন। এর পর ক্রমান্বয়ে রয়েছে রাজস্থানে ৮ হাজার ৩৬৫, মধ্যপ্রদেশে ৭ হাজার ৬৪৫, উত্তরপ্রদেশে ৭ হাজার ২৮৪, পশ্চিমবঙ্গে ৪ হাজার ৮১৩, অন্ধ্রপ্রদেশে ৩ হাজার ৪৩৬, বিহারে ৩ হাজার ৩৭৬, কর্নাটকে ২ হাজার ৭৮১, তেলঙ্গানায় ২ হাজার ৪২৫, পঞ্জাবে ২ হাজার ১৯৭, জম্মু-কাশ্মীরে ২ হাজার ১৬৪, ওড়িশায় ১ হাজার ৭২৩, হরিয়ানায় ১ হাজার ৭২১ এবং কেরালায় ১ হাজার ১৫০ জন।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৭ জন। এখন পর্যন্ত এই রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৩০২ জনের। তবে এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ১ জুন অফিস-আদালত খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

Check Also

মোটরসাইকেলের সর্বোচ্চ গতি হবে ৩০ কিলোমিটার, আসছে নতুন আইন

ঢাকাসহ শহরের ভেতরে মোটরসাইকেলের সর্বোচ্চ গতি হবে ৩০ কিলোমিটার। মহাসড়কে ১২৬–এর কম সিসির (ইঞ্জিনক্ষমতা) মোটরসাইকেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *