ভালো নেই ডা. জাফরুল্লাহ, সার্বক্ষণিক দেয়া হচ্ছে অক্সিজেন

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ দিতে হচ্ছে বলে জানিয়েছেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার। জাফরুল্লাহ’র শারীরিক অবস্থা খুব ভালো নয় বলেও জানা গেছে। গতকাল শুক্রবার (৫ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে এ তথ্য দিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরী শারীরিক অবস্থার অবনতি হয়েছে। অবস্থা ভালো না। অক্সিজেন সাপোর্ট ছাড়াই তিনি স্বাভাবিক ছিলেন। তবে আজ (গতকাল) কোনোভাবেই অক্সিজেন ছাড়তে পারছে না। আজ সার্বক্ষণিক অক্সিজেন সহায়তার ওপর আছেন। আমরা তাকে সাপোর্টিভ ট্রিটমেন্টের ওপর রেখেছি। এতে তার শরীর কীভাবে সাড়া দিচ্ছে, তা পর্যবেক্ষণ করে পরবর্তী চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এর বাইরে বিশেষ কোনো কিছু করছি না।’ মহিবুল্লাহ আরও বলেন, ‘আমরা তার সুস্থ হয়ে ওঠার প্রত্যাশায় আছি।

তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। তার জ্ঞান আছে, কথাও বলতে পারছেন।’ উল্লেখ্য, গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস শনাক্ত হয়। তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীরও করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

Check Also

মোটরসাইকেলের সর্বোচ্চ গতি হবে ৩০ কিলোমিটার, আসছে নতুন আইন

ঢাকাসহ শহরের ভেতরে মোটরসাইকেলের সর্বোচ্চ গতি হবে ৩০ কিলোমিটার। মহাসড়কে ১২৬–এর কম সিসির (ইঞ্জিনক্ষমতা) মোটরসাইকেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *