উন্নয়ন হচ্ছে শেখ হাসিনার কারণে: আইজিপি

উন্নয়ন হচ্ছে শেখ হাসিনার কারণে: আইজিপি

বেনজীর আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধু এই দেশ দিয়েছেন, আর এখন দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব সেক্টরে ডেভেলপমেন্ট হয়েছে। আমার বাবা ১৩ মাইল হেঁটে স্কুলে যেতেন। এখন গ্রামে গ্রামে স্কুল।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দেশে উন্নয়ন হচ্ছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

বরিশাল মহানগর পুলিশের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার দুপুরে পুলিশ লাইনসে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।আইজিপি বলেন, ‘বাংল‌াদেশে বিনিয়োগের পরিবেশ তৈরি হয়েছে। এই পরিস্থিতি না হলে দেশের উন্নয়ন হয় না, অগ্রগতি হয় না। যেটা এখন হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে।

‘৯০ ভাগ গ্রামে এখন বিদ‌্যুৎ রয়েছে। সব জায়গায় রাস্তা রয়েছে। আমরা বিশ্বের ১১ থেকে ১৫তম অর্থনীতি হব।’
বেনজীর আহমেদ আরও বলেন, ‘একটি জাতিসত্তার বিকাশে সময়ের প্রয়োজন হয়। এটার মূল ফ‌্যাক্টর সাহিত‌্য ও সংস্কৃতি। বঙ্গবন্ধু ২৪ বছরের মধ্যে বাঙালি জাতির পরিপূর্ণ বিকাশ ঘটিয়েছেন। গত ৪ হাজার বছরে আমরা আমাদের শাসন করতে পারেনি। বঙ্গবন্ধুর কারণে আমরা শাসন করতে পেরেছি।

‘বঙ্গবন্ধু এই দেশ দিয়েছেন, আর এখন দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব সেক্টরে ডেভেলপমেন্ট হয়েছে। আমার বাবা ১৩ মাইল হেঁটে স্ক‌ুলে যেতেন। এখন গ্রামে গ্রামে স্কুল।’

বাঙালি জাতি সব থেকে মেধাবী ও সৃষ্টিশীল জানিয়ে পুলিশের মহাপরিদর্শক বলেন, ‘বাঙালিরা যেটা আজকে ভাবে, সেটা অন‌্যরা বহু পরে ভাবে। ভারত উপমহাদেশে চারটি নোবেল এসেছে, যার তিনটির মালিক বাঙালিরা।

‘পাকিস্তান কখনও ভাবেনি বাঙালিরা এত এগিয়ে যাবে। পাকিস্তানের তরুণরা এখন দেশ পরিচালনার জন‌্য বলে দুই বছরের জন‌্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে প্রয়োজন।’অংশীদারত্বের ভিত্তিতে পুলিশের সেবা এগিয়ে নিতে চান জানিয়ে তিনি বলেন, ‘সবাইকে নিয়ে কাজ করতে চাই জনগণের স্বার্থে।’

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব‌্য দেন বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের উপাচার্য ড. ছাদেকুল আরেফিন, বরিশাল চিফ মেট্রোপলিটন ম‌্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামাণিক, শেখ হাসিনা সেনানিবাসের জিওসি (ভারপ্রাপ্ত) ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুজ্জামান খান।

আরও বক্তব্য রাখেন ডিজিএফআইয়ের কর্নেল এম এ সাদি, রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, পুলিশ সুপার মো. মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুস ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ কে এম জাহাঙ্গীর।

সভার আগে বেলুন ও কবুতর উড়িয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করেন বেনজীর আহমেদ।
এ ছাড়া বিকেলে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার এবং বরিশাল বিমানবন্দর থানার নতুন ভবন উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net