Breaking News

ইডেন কলেজের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘটিত ঘটনা খতিয়ে দেখতে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রবিবার ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।কমিটির সদস্যরা হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার ও যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নিশি।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখায় সংঘটিত বিশৃঙ্খলার তদন্তে’ এ কমিটি গঠন করা হলো।

এর আগে গতকাল শনিবার মধ্যরাতে সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে কথা বলায় ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানার নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ করেছেন সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। এ ঘটনার জেরে রাতেই সভাপতি, সাধারণ সম্পাদকের পক্ষে-বিপক্ষে ক্যাম্পাসে মিছিল ও বিক্ষোভ করেছেন ছাত্রলীগের দু’টি অংশ। এনিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে কলেজ ক্যাম্পাসে।

জান্নাতুল ফেরদৌস গণমাধ্যমে অভিযোগ করেন, তাকে হলের একটি কক্ষে আটকে নির্যাতন করা হয়েছে। এছাড়াও তার আপত্তিকর ছবিও তুলে রেখেছেন সভাপতি, সাধারণ সম্পাদক ও তাদের সমর্থকরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হলে আত্মহত্যার হুমকিও দিয়েছেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাত ১১টার দিকে সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রুপের সঙ্গে সহ-সভাপতিসহ আরেকটি গ্রুপের শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থানে চলে যায়। রাত দেড়টার দিকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন নির্যাতনের শিকার সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস।

তিনি জানান, সিট বাণিজ্য নিয়ে সম্প্রতি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্যাতনের শিকার হয়েছেন তিনি।

ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সম্পাদক রাজিয়া সুলতানার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছাত্রীনিবাসের হল সুপার নাজমুন নাহার।

Check Also

দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার

আদালতের সামনে থেকে ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি সদস্যকে ধরিয়ে দিলে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা …

Leave a Reply

Your email address will not be published.