সশস্ত্র বাহিনীর কর্মকর্তার স্ত্রীর ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় বিএনপি

332

শাহানুজ্জামান টিটু: [২] বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক বলেন, বর্তমান সরকারের লোকদের ক্ষমতার দাপটে দেশের কোনো শ্রেণি-পেশার মানুষের জীবনের নিরাপত্তা ও সম্মান নেই।

[৩] সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, গতকাল রাজধানীর কলাবাগানে মিডনাইট নির্বাচনের এক সংসদ সদস্যের ছেলে ও তার সাঙ্গপাঙ্গরা সশস্ত্র বাহিনীর এক কর্মকর্তা ও তার স্ত্রীর ওপর হামলা চালিয়ে তাদের শারীরিকভাবে লাঞ্ছিত ও মারাত্মকভাবে রক্তাক্ত করেছে। এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রে’ফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করেন প্রিন্স।

[৪] তিনি বলেন, তথাকথিত উন্নয়নের শ্লোগানের আড়ালে ক্রমেই আমাদের অধিকার ও আত্মমর্যাদা কেড়ে নেয়া হচ্ছে। ঘরে বাইরে কোথাও মানুষের কোনো নিরাপত্তা নেই। খু’ন, গুম, অপহরণ, ধ’র্ষণ এবং বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জু’লুম-নির্যাত’ন এখন সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।
[৫] প্রিন্স বলেন, দুর্গাপূজায় ফরিদপুরের বোয়ালমারি, পটুয়াখালীর বাউফল এবং সম্প্রতি গাজীপুরে মন্দির ও পূজামণ্ডপে হামলা ও প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। ঘটেছে চাঁদাবাজির ঘটনা। এর আগেও মন্দির, প্যাগোডা ও গির্জায় এই ধরনের হামলার ঘটনা ঘটেছে।

[৬] তিনি বলেন, আগামী ১২ নভেম্বর জাতীয় সংসদের ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আওয়ামী দুঃশাসন বিরোধী গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের অংশ হিসেবে বিএনপি এই উপ-নির্বাচনে অংশ নিচ্ছে। বিএনপি নির্বাচনে অংশ নিলেই যেন সরকার ও আওয়ামী লীগের মধ্যে অস্থিরতা শুরু হয়।

[৭] সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মন্তব্য করেন।