বিপ্লব কুমার ডিএমপির যুগ্ম কমিশনার, টুটুল চক্রবর্তী ঢাকা রেঞ্জে

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব কুমার সরকারকে ডিএমপির যুগ্ম কমিশনার করা হয়েছে। তার জায়গায় নতুন দায়িত্ব পেয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার টুটুল চক্রবর্তী।গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বিষয়টি শনিবার জানা যায়।

উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে অবিলম্বে এ আদেশ কার্যকর হবে।
এবছরের ৩ জুন অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়া বিপ্লব কুমার সরকার ঢাকা রেঞ্জের অপারেশনস্ অ্যান্ড ইন্টেলিজেন্স হিসেবে দায়িত্ব পান। এর আগে তিনি ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) ছিলেন। জনবান্ধব ও জনপ্রিয় পুলিশ কর্মকর্তা হিসেবে খ্যাতি রয়েছে বিপ্লব কুমার সরকারের। ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের সর্বোচ্চ পুরস্কার দুবার বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন তিনি।

২১তম বিসিএস (পুলিশ) ক্যাডারের এই কর্মকর্তার বাড়ি কিশোরগঞ্জে। ২০১৯ সালের ১৩ জুন ডিএমপি থেকে তাকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়। সেখানে যোগদানের আগে ২০১৩ সালের ৭ এপ্রিল ২০১৯ সালের জুন পর্যন্ত ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় রেকর্ড ২৮ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন বিপ্লব কুমার সরকার।

অন্যদিকে টুটুল চক্রবর্তী ২০তম বিসিএসে ২০০১ সালের ৩১ মে পুলিশে যোগ দেন। বর্তমানে তিনি ডিএমপির যুগ্ম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। এবছরের ৩১ মে তিনি পুলিশ সুপার থেকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান। পুলিশের এ কর্মকর্তার বাড়ি লক্ষ্মীপুর শহরে। চাকরি জীবনে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সিরাজগঞ্জ ও কুমিল্লার পুলিশ সুপারও ছিলেন। পুলিশে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ টুটুল চক্রবর্তী একবার বিপিএম পদক পেয়েছেন।

এদিকে পৃথক আরেক প্রজ্ঞাপনে পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মিনহাজুল ইসলামকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

Check Also

মোটরসাইকেলের সর্বোচ্চ গতি হবে ৩০ কিলোমিটার, আসছে নতুন আইন

ঢাকাসহ শহরের ভেতরে মোটরসাইকেলের সর্বোচ্চ গতি হবে ৩০ কিলোমিটার। মহাসড়কে ১২৬–এর কম সিসির (ইঞ্জিনক্ষমতা) মোটরসাইকেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *