আগুন নেভাতে তানভীরের টানা তিন ঘণ্টা মোনাজাত

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

পবিত্র রমজান মাস। গতকাল ২২তম রমজান এবং বৈশাখের দ্বিতীয় দিন প্রচ- গরমের দিনে রাজধানীর নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকা- ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়াস সার্ভিষের সদস্য এবং মার্কেটে দোকান মালিক-কর্মচারীরা যখন আগুন নেভাতে এবং মালামাল সরাতে ব্যস্ত; তখন এক যুবক আগুন যেন দ্রুত নিভে যায় সেই কামনায় আল্লাহর কাছে সেজদা শেষে দুই হাত তুলে মোনাজাত করেন। মার্কেটে যতক্ষণ আগুন জ্বলছিল ততক্ষণ (দীর্ঘ ৩ ঘণ্টা) ধরে মোনাজাত করেন। আগুন নেভাতে আসা শত শত মানুষের দৃষ্টি তার দিকে চলে যায়। এই যুবকের নাম মো. তানভীর চৌধুরী।

পবিত্র রমজান মাসে আল্লাহর করুণা চেয়ে দীর্ঘ তিন ঘণ্টা হাত তুলে মোনাজাত করা যুবকের দৃশ্য দেখে অনেকেই নিজেরাও মোনাজাত করেন। নিউ সুপার মার্কেটের সামনে ফায়ার সার্ভিসের একটি গাড়ির ওপর বসে তীব্র গরম উপেক্ষা করে মোনাজাত করতে দেখা যায় মো. তানভীর চৌধুরীকে।

আগুন নিভে যাওয়ার পর মো. তানভীর চৌধুরী বলেন, আগুন নেভাতে সবাই চেষ্টা করছে। আমার জায়গা থেকে আমারও কিছু করা দরকার। পবিত্র রমজান মাসে রোজা রেখে আমি আল্লাহর কাছে ফরিয়াদ করেছি, আল্লাহ যেন আগুনটা নিয়ন্ত্রণ করে দেয়। হাজার হাজার ব্যবসায়ী-কর্মচারী এই দোকানগুলো চালিয়ে সংসার চালান। তিনি বলেন, ব্যবসায়ীদের দিয়েই আমরা। তাদের ক্ষতি হলে আমাদেরও ক্ষতি। আমরা তাদের চাকরি করি।

এ সময় অনেককে বলতে শোনা যায় বঙ্গবাজারে আগুন নেভাতে প্রায় ১০ ঘণ্টা লেগেছে। এমনকি ২৪ ঘণ্টা লেগেছে আগুন পুরোপুরি নেভাতে। অথচ এখনে সাড়ে ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যেই আগুন নিভে গেছে।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

2 comments

  1. আলহামদুলিল্লাহ

  2. pagol, monajata ke agun nivba, monajata kesu hoyna,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *