ইসলাম ধর্ম নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে আটক

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করায় সুজন পাল নামের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তিনি বাংলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী।

শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে ওই শিক্ষার্থীর নিজ বাড়ি দিনাজপুর জেলার বীরগঞ্জ থেকে তাকে আটক করে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ।
আটকের বিষয়টি নিশ্চিত করে রংপুর তাজহাট থানার অফিসার ইনচার্জ এ কে এম নাজমুল কাদের বলেন, “আটক শিক্ষর্থী থানা হেফাজতে আছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে, এখনো কোনো মামলা হয়নি।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, “বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ইসলাম ধর্ম নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছে। এ ঘটনায় পুলিশ তাকে আটক করেছে। আমরা চাই না কোনোভাবেই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অশান্ত হোক। শিক্ষার পরিবেশ নষ্ট হোক। ধর্ম নিয়ে কটূক্তি করার অধিকার কারও নেই।”

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সুজন পাল নামের এক ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়। এরপর সেখানে নেটিজেনরা রিয়াক্ট এবং পাল্টা মন্তব্য শুরু করলে ওই শিক্ষার্থী তা সরিয়ে ফেলে। কিন্তু মুহুর্তের মধ্যেই ফেসবুক মন্তব্যের স্ক্রিনশট ভাইরাল হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেই স্ক্রিনশট ফেসবুকে শেয়ার করে ওই শিক্ষার্থীর শাস্তি দাবি করেন।

স্ক্রিনশটে দেখা যায় ইসলাম ধর্মকে জঙ্গিবাদী ধর্ম, একাধিক বিয়ে ও মুসলমানদের খারাপ ব্যক্তি হিসেবে উপস্থাপন করা হয়।

Check Also

স্ত্রীকে খু'নের পর ফকির সেজে ঘোরাঘুরি

ঢাকার ধামরাই উপজেলায় ইটের আঘাতে নারীকে হ'ত্যার ঘটনায় তার স্বামী কহিনুর ইসলামকে গ্রেপ্তার করেছে র‍্যাব। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *