ওসিসহ ১৬ আ. লীগ নেতার বিরুদ্ধে তাবিথ আউয়ালের মামলা

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

রাজধানীর বনানীতে বিএনপির কর্মসূচিতে হামলার ঘটনায় ওই থানার ওসি নূরে আজমসহ ১৬ জন আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দলটির কেন্দ্রীয় নেতা তাবিথ আউয়ালের দায়ের করা মামলা গ্রহণ করেছেন ঢাকার মহানগর আদালত। এ মামলার বিষয়ে আদেশ দেওয়া হবে।

আজ সোমবার নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলাটি গ্রহণ করেছেন ঢাকা মহানগর দায়রা আদালত। আদালতে তাবিথের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মোসলেহ উদ্দিন জসিম, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান, তাহেরুল ইসলাম তৌহিদ

ওসি নূরে আজমসহ মামলা করা হয়েছে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের নেতাদের বিরুদ্ধে। মামলার অন্য আসামিরা হলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ সভাপতি কাদের খান, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি জসিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, আওয়ামী লীগের সহ সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নাছির, শ্রমিক লীগের বাবু, যুবলীগের শ্যামল, দোলন, রনি, ববি, সাগর, মামুন, মারুফ ও শফিক।

নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ এর ১৩ এর (১) ও ১৩ এর (২) খ ১৩ এর (২) (গ) অপরাধ গ্রহণ করার আবেদন করা হয়েছে মামলায়। এই আইনের ৪ (১) (ক) ধারায় অভিযোগকারীর বিবৃতি লিপিবদ্ধ করার আর্জি জানানো হয়েছে। অভিযোগটির বিচার বিভাগীয় তদন্ত চাওয়া হয়েছে। আসামিদের বিরুদ্ধে এই আইনে শাস্তি প্রদানের পাশাপাশি সাক্ষীদের ক্ষতিপূরণের আবেদন জানানো হয়েছে।

গত ১৭ সেপ্টেম্বর বনানীতে হামলায় বিএনপির নির্বাহী কমিটি সদস্য তাবিথ আউয়াল গুরুতর আহত হন। পরে তাকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *