অস্ট্রেলিয়ার দক্ষিণে স্কুলগুলি বন্ধ

65

বুধবার অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্বের শতাধিক স্কুল বন্ধ ছিল এবং উচ্চ ঝুঁকিপূর্ণ অঞ্চলগুলিতে লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য উচ্চতর ঝুঁকিপূর্ণ অঞ্চলের লোকদের সতর্ক করে দিয়েছিল যেহেতু উচ্চ তাপমাত্রা র‌্যাশ বুশফায়ারে নতুন ফ্রন্ট খোলার ঝুঁকিপূর্ণ।
অস্ট্রেলিয়া বহু সম্প্রদায়ের হাজার হাজার মানুষকে বিপন্ন করে বেশ কয়েকটি দিন ধরে বিভিন্ন প্রান্তে অরণ্য জ্বালিয়ে লড়াই করছে। এই মাসে ব্লেজগুলি কমপক্ষে চারজনের জীবন দাবি করেছে, প্রায় আড়াই মিলিয়ন একর জমির জমি এবং গুল্ম পুড়িয়ে দিয়েছে এবং ৩০০ এরও বেশি বাড়িঘর ধ্বংস করেছে।

বুধবার, মনোযোগ পূর্ব উপকূল থেকে দক্ষিণ অস্ট্রেলিয়া রাজ্যে স্থানান্তরিত হয়েছে, যেখানে কর্মকর্তারা আগুনের বিপদের সতর্কতাটিকে ‘বিপর্যয়কর’ দিকে তুললেন, তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াসে পড়বে এবং তীব্র বাতাসেরও পূর্বাভাস ছিল।
একটি বিপর্যয়কর সতর্কতার অর্থ হ'ল আগুন লাগা শুরু হওয়া উচিত, আবহাওয়া পরিস্থিতি বিবেচনা করে দমকল বাহিনীর পক্ষে এটি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।

দক্ষিণ অস্ট্রেলিয়ান কান্ট্রি ফায়ার সার্ভিসের সহকারী চিফ অফিসার ব্রেন্টন ইডেন রাজ্যের রাজধানী অ্যাডিলেডে সাংবাদিকদের বলেন, ‘যদি অগ্নিকাণ্ড শুরু হয়, আগুনের তীব্রতা তীব্র হবে, এটি দ্রুত হবে এবং এটি নিয়ন্ত্রণ করা কঠিন হবে,’ ব্রেন্টন ইডেন দক্ষিণের অস্ট্রেলিয়ান কান্ট্রি ফায়ার সার্ভিসের সহকারী প্রধান কর্মকর্তা।

তিনি আরও যোগ করেছেন, ‘আমরা সাতটি সর্বনাশা আগুনের বিপদের সতর্কতা হালকাভাবে গ্রহণ করি না – এটি যতটা খারাপ তা-ও হয় is
অস্ট্রেলিয়া তার শুষ্ক, গরম গ্রীষ্মে ঝোপঝাড়ের ঝুঁকিতে পড়েছে, তবে সাম্প্রতিক সিরিজের মারাত্মক ব্লেজগুলি তিন বছরের খরার পরে, দক্ষিণ বসন্তের শুরুতে শুরু হয়েছিল, যা দেশের বেশিরভাগ অংশ শুকনো-শুকনো রেখে গেছে।
বুধবার তাত্ক্ষণিক হুমকি দক্ষিণে অবস্থানের সময়, অগ্নিনির্বাপক সৈন্যরা অস্ট্রেলিয়ার পূর্ব উপকূল জুড়ে বেশ কয়েকদিন ধরে জ্বলতে থাকা প্রায় 100 টি আগুনের সাথে লড়াই চালিয়ে যায়।

সিডনি, দেশের সর্বাধিক জনবহুল শহর, প্রায় 5 মিলিয়ন বাসিন্দা, দ্বিতীয় দিন চলার জন্য ঘন ধোঁয়া মেঘে আবৃত ছিল। মঙ্গলবার ধূমপানটি বিপজ্জনক মাত্রায় পৌঁছে যাওয়ায় স্বাস্থ্য আধিকারিকরা সমুদ্র বন্দর শহরের লোকদের ভিতরে থাকতে সতর্ক করেছিলেন।