ভারত সরকারী সংস্থাগুলির খেলাপি ঋন প্রকাশে কঠোর বিধি

65

ভারতের প্রকাশ্যে তালিকাভুক্ত সংস্থাগুলিকে ultsণ পরিশোধে ব্যর্থতা অবশ্যই 24 ঘন্টার মধ্যে প্রকাশ করতে হবে যেখানে খেলাপি হওয়ার পরে 30 দিন কেটে গেছে, তার সিকিউরিটিজ রেগুলেটর বুধবার বলেছে, বন্ডের খেলাপি খেলাপি খেলাপি খেলাপি খেলাপি .ণ বেড়েছে এমন সময়ে নিয়মকানুনকে আরও কঠোর করে।
সিকিওরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (এসইবিআই) এক বিবৃতিতে জানায়, সিদ্ধান্তটি কর্পোরেট খেলাপিদের আশেপাশের বিনিয়োগকারীদের তথ্যের প্রাপ্যতা যে কোনও ফাঁকফোকর সমাধানের লক্ষ্যে করা হয়েছিল।

মেস্বাইয়ের সেবির চেয়ারম্যান অজয় ​​ত্যাগি মুম্বাইয়ে সাংবাদিকদের বলেন, ‘দর্শনটি হ'ল যে আরও বেশি বেশি তথ্য জনসাধারণের ডোমেইনে থাকা উচিত যা বিনিয়োগকারী এবং অন্যান্য স্টেকহোল্ডারদের গাইড করে। খেলাপি risingণের খেলাপি বেড়ে চলেছে তখন ভারতের ব্যাংকগুলিতে চাপ বাড়িয়ে তোলে, যেগুলি বিশ্বের অন্যতম উচ্চতর debtণ নিয়ে জঞ্জালযুক্ত।

জালিয়াতির অভিযোগের মাঝে ২০১৩ সালের শেষদিকে জায়ান্ট শ্যাডো ব্যাংক আইএলএন্ডএফস ভেঙে যাওয়ার পর থেকে লক্ষ লক্ষ লোকের creditণের মূল উত্স, ভারতের আবাসন ফিনান্স সংস্থাগুলি এবং ছায়া .ণদাতারা একটি crণ সঙ্কটের সাথে লড়াই করে চলেছে।
প্রকাশ্যে তালিকাভুক্ত দেওয়ান হাউজিং ফিনান্স কর্প কর্পোরেশন লিমিটেড ভারতের অন্যতম শীর্ষ খেলাপি এবং তার torsণখেলাপির কাছে প্রায় এক ট্রিলিয়ন রুপি (১৪ বিলিয়ন ডলার) owণী, যার মধ্যে ব্যাংক এবং মিউচুয়াল ফান্ড রয়েছে।

সেফবিও পোর্টফোলিও পরিচালকদের জন্য নিয়মকানুন কঠোর করেছিল, এই জাতীয় সংস্থাগুলির অবশ্যই আগের 20 মিলিয়ন রুপি থেকে 50 মিলিয়ন রুপি (6 696,233 ডলার) হওয়া উচিত।
এটি পোর্টফোলিও পরিচালকদের ক্লায়েন্টদের প্রয়োজনীয় ন্যূনতম বিনিয়োগকে দ্বিগুণ করে আড়াই মিলিয়ন রুপি থেকে ৫ মিলিয়ন রুপি করেছে।
বেঙ্গালুরুতে ১.১ বিলিয়ন রুপির সম্পদ পরিচালিত ক্যাপিটালমাইন্ডের প্রতিষ্ঠাতা দীপক শেনয় বলেছিলেন, ‘আমাদের আড়াই থেকে পাঁচ মিলিয়ন রুপির ব্র্যাকেটের মধ্যে অনেক ক্লায়েন্ট রয়েছে।
"এটি অত্যন্ত খারাপ নয় … (তবে) এটি অবশ্যই ব্যবসায়কে প্রভাবিত করবে," শেনয় বলেছিলেন।