নেপাল বাংলাদেশের ক্রিকেটারদের সাথে কৌতুক খেললেন

90

শর্ত থেকে কিছুটা অযাচিত সুবিধা অর্জনের জন্য স্বাগতিক নেপাল দুটি দলের ‘এসএ গেমস ক্রিকেট ম্যাচের তফসিল পরিবর্তন করায় বাংলাদেশ ক্ষুব্ধ ছিল।
প্রতিযোগিতায় এ পর্যন্ত দুটি জয়ের পর সম্ভাব্য চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ম্যাচে কির্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে আজ দুটি দলের মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

টি-টোয়েন্টি ম্যাচটি সকাল ১১ টা ৩০ মিনিটে শুরু হওয়ার কথা ছিল তবে ম্যানেজার হাবিবুল বাশার জানিয়েছেন, শুক্রবার তাদের জানিয়ে দেওয়া হয়েছিল যে নাটকটি সকাল hours টা ৫০ মিনিটে শুরু হবে।
‘আমাদের সমস্ত ম্যাচ সকাল 9 টা থেকে শুরু হয়েছিল। কেবল এই ম্যাচটি ছিল সকাল 11:00 টা থেকে। তবে আজ আয়োজকরা আমাদের জানিয়েছিলেন এই ম্যাচটিও সকাল ৯ টা থেকে শুরু হবে, ’বাশার নিউ এজকে বলেছিলেন।
‘আমাদের তফসিল পরিবর্তন করার কোনও কারণ তাদের দেওয়া হয়নি। তবে অনুমান করা খুব কঠিন নয়। অবস্থা খুব ভোরে এখানে কুয়াশাচ্ছন্ন থাকে।

‘আমরা সন্দেহ করি নেপাল এই সুযোগটি নিতে চায় কারণ তারা জানে যে এ জাতীয় অবস্থায় কিছু হতে পারে। এটি তাদের জন্য ডু অর ডাই ম্যাচ। তাই তারা যে কোনও মূল্যেই জিততে চায়, ’আম্পায়ারিংয়ের ব্যাপারেও তাঁর ভয় যোগ করে বলেছিলেন বাশার।
‘আমি আশঙ্কা করছি তারা আম্পায়ারদের থেকেও কিছু সুবিধা নেওয়ার চেষ্টা করবে। এখানে উভয় আম্পায়ার নেপাল থেকে আসবেন। আমরা জানি না আমরা কীভাবে সব সিদ্ধান্ত নিই, ’বাশার বলেছিলেন।

নেপাল ভুটান এবং মালদ্বীপকে পরাজিত করেছে তবে পুরুষদের ক্রিকেটে শ্রীলঙ্কার কাছে হেরেছে, মানে আজ বাংলাদেশের বিপক্ষে পরাজয়ের ফলে তাদের স্বর্ণপদক জয়ের সুযোগটি শেষ হয়ে যাবে।
মালদ্বীপের বিপক্ষে ১০৯ রানের ম্যাচ শেষে শুক্রবার ভুটানকে ১০ উইকেটে পরাজিত করেছে বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কার বিপক্ষে লীগ পর্বে দুটি ম্যাচ বাকি রয়েছে।

নেপালের কাছে হেরে গেলেও তাদের একটা সুযোগ থাকবে তবে সেক্ষেত্রে রান-রেট সমীকরণে আসবে।
বাশার জানিয়েছেন, নেপালের বিপক্ষে ম্যাচে শ্রীলঙ্কার খেলার অপেক্ষায় না রেখে ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করতে চান তারা।
‘যদি আমরা হেরে যাই তবে আমাদের শ্রীলঙ্কা ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে। আমাদের তাদের পরাজিত করতে হবে এবং আমাদের রান-রেটও উন্নত করতে হবে যা সর্বদা সহজ নয়। শ্রীলঙ্কা ও নেপালের রান রেট ভাল থাকায় তারা আমাদের চেয়ে আলাদা ডে-ম্যাচ খেলেছে, ’তিনি বলেছিলেন।

‘আমরা এমনকি কুয়াশার কারণে ভোরের দিকে মালদ্বীপের বিপক্ষে রান সংগ্রহ করতে লড়াই করেছি। প্রথম চার ওভারে আমাদের রান ছিল দলের বিপক্ষে মাত্র ২০ টি, ’বাশার ইঙ্গিত করলেন।
বাংলাদেশ অবশ্য ভুটানের বিরুদ্ধে সহজ জয়ের সাথে নেপালের গুরুত্বপূর্ণ খেলায় দুর্দান্তভাবে উষ্ণ হয়েছে।
প্রথমে বোলিং করতে বললে তারা ভুটানকে -৯-7-তে সীমাবদ্ধ করে পেসার মানিক খানকে ২-৯ ব্যবধানে এগিয়ে নিয়ে যায়।
এরপরে সৌম্য সরকার ২৮ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কার সাহায্যে অপরাজিত ৫০ রান করে বাংলাদেশ .5.৫ ওভারে 74৪-০ তে পৌঁছে যায়।

Loading...