Breaking News

ভারত লুণ্ঠন থেকে দাস ব্যবসা, পশ্চিমাদের নোংরা অতীত নিয়ে বোমা ফাটালেন পুতিন

শুক্রবার পশ্চিমাদের বিরুদ্ধে বোমা ফাটালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষ দিনগুলিতে মার্কিন যুক্তরাষ্ট্রের পারমাণবিক অস্ত্রের ব্যবহার এবং পশ্চিমা দেশগুলো কর্তৃক শতাব্দী ধরে ভারত সহ বিভিন্ন দেশে ‘ঔপনিবেশিকতা’, ‘দাস ব্যবসা’ এবং ‘লুণ্ঠনের’ ফিরিস্তি তুলে ধরেন।

রাশিয়ান ফেডারেশনে চারটি সাবেক ইউক্রেনীয় অঞ্চলের অন্তর্ভুক্তির বিষয়ে চুক্তি স্বাক্ষরের পর তার বক্তৃতায় মার্কিন যুক্তরাষ্ট্রকে আঘাত করে তিনি বলেছিলেন যে, এটি বিশ্বের একমাত্র দেশ যে দুবার পারমাণবিক অস্ত্র ব্যবহার করেছে, জাপানের হিরোশিমা এবং নাগাসাকি শহর ধ্বংস করেছে এবং নজির স্থাপন করেছে। ‘আজও, তারা প্রকৃতপক্ষে জার্মানি, জাপান প্রজাতন্ত্র কোরিয়া এবং অন্যান্য দেশগুলো সেনা মোতায়েনের মাধ্যমে দখল করে রেখেছে এবং একই সাথে তাদের সমান অবস্থানের মিত্র বলে অভিহিত করে,’ তিনি বলেছিলেন।

ইংল্যান্ড ও ফ্রান্সের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘পশ্চিমারা… মধ্যযুগে তাদের ঔপনিবেশিক নীতি শুরু করেছিল এবং তারপরে দাস বাণিজ্য, আমেরিকার মূল অধিবাসী রেড ইন্ডিয়ানদের গণহত্যা, ভারত ও আফ্রিকা লুণ্ঠন করেছে। চীনের বিরুদ্ধেও ইংল্যান্ড ও ফ্রান্স যুদ্ধ করেছে।’

‘তারা যা করেছে তা ছিল পুরো জাতিকে মাদকের শিকারে পরিণত করা, ইচ্ছাকৃতভাবে সমগ্র জাতিগোষ্ঠীকে নির্মূল করা। জমি ও সম্পদের স্বার্থে তারা পশুর মতো মানুষ শিকার করত। এটা তাদের স্বভাব, যা সত্য, স্বাধীনতা ও ন্যায়বিচারের পরিপন্থী,’ বলেছেন পুতিন। সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড।

Check Also

ডলারের পরিবর্তে সোনা দিয়ে তেল কিনতে চায় ঘানা

পশ্চিম আফ্রিকার দেশ ঘানার সরকার রিজার্ভে থাকা মার্কিন ডলারের পরিবর্তে সোনা দিয়ে জ্বালানি তেল কেনার …

Leave a Reply

Your email address will not be published.