‘তালেবানের’ দখলে পাকিস্তানের সিটিডি কম্পাউন্ড

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বানু এলাকার জঙ্গিরা দেশটির কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) কম্পাউন্ডের দখল নিয়েছে। নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) ইতোমধ্যে এই ঘটনার দায় স্বীকার করেছে। এই অচলাবস্থা কাটাতে পাকিস্তান সরকার ও জঙ্গিদের মধ্যে আলোচনা চলছে। ১৫ ঘণ্টা পার হলেও এই বিষয়ে সুরহা হয়নি বলে পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডনের প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল রোববার জঙ্গিরা সিটিডির একটি স্থাপনা কব্জা করে নেয় এবং কয়েকজন নিরাপত্তা কর্মীকে জিম্মি করে। খাইবার পাখতুনখোয়া সরকারের এক মুখপাত্র মোহাম্মদ আলি সাইফ বলেছেন, জিম্মি নিরাপত্তা কর্মীদের উদ্ধারে টিটিপি-এর নেতৃত্বের সঙ্গে আলোচনা করছে।

সাইফ বলেন, আমরা আফগানিস্তানে পাকিস্তানি তালেবানের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করছি। তবে ডনের প্রতিবেদনে বলা হয়েছে, বানুর পরিস্থিতি উত্তপ্ত। পুলিশ ও নিরাপত্তা সংস্থা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে। সেইসঙ্গে স্থানীয় বাসিন্দাদের ঘরে থাকতে বলা হয়েছে। এলাকাটিতে ইন্টারনেট এবং মোবাইল পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

বানু পুলিশের মুখপাত্র মুহাম্মদ নাসিব বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, সন্ত্রাসীরা বাইরে থেকে হামলা চালিয়েছে, নাকি ভেতরে তদন্ত চলার সময় অস্ত্র কেড়ে নিয়েছেন, তা নিশ্চিত নয়। জিম্মি ঘটনার পর জঙ্গিরা একটি ভিডিও প্রকাশ করে জানিয়েছে, তারা ৩৫ জন জঙ্গিকে মুক্ত করেছেন এবং ১০ নিরাপত্তা কর্মীকে জিম্মি করেছেন। এছাড়া তারা ‘নিরাপদে বিমানে করে আফগানিস্তানে’ যাওয়ার দাবিও করেছেন।

Check Also

খামারে বিস্ফোরণে মারা গেছে ১৮ হাজার গরু

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি দুধের খামারে বিস্ফোরণের ঘটনায় প্রায় ১৮ হাজার গরু মারা গেছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *