চাকরি পেয়েই মাকে সিঙ্গাপুর ঘোরালেন ছেলে

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

‘আমার সন্তান যেন থাকে দুধে-ভাতে!’ পৃথিবীর সব মা-বাবার চিরকালের আশা এটি। প্রতিটা মুহূর্ত সন্তানের সাফল্য কামনা করেন তারা। নিজেদের শখ-আহ্লাদ জলাঞ্জলি দিয়ে হলেও নির্বিঘ্নে বড় করেন ছেলে-মেয়েকে। সন্তান সফল হলে সেটিকেই মনে করেন নিজের সফলতা। এমন মা-বাবার ঋণ কি আর শোধ করা যায়? অবশ্যই না! তবে তাদের কিছু শখ অন্তত পূরণ করা যেতে পারে।

ঠিক তেমনটাই করেছেন ভারতের দত্তাত্রয় যাদব নামে এক যুবক। সিঙ্গাপুরে চাকরি পেয়েই মাকে নিয়ে গেছেন ছোট্ট দেশটি ঘুরিয়ে দেখাতে। ঘুরে ঘুরে শহরের বিভিন্ন দর্শনীয় স্থান, নিজের অফিস- সব দেখিয়েছেন জন্মদাত্রীকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাদের ছবি ও ঘটনা।

লিংকডইনে মাকে সিঙ্গাপুর দেখানো এবং এ ঘটনার নেপথ্যের বিভিন্ন বিষয় তুলে ধরেছেন দত্তাত্রয়। পেশায় ব্লকচেন ডেভেলপার এ যুবক লিখেছেন, সিঙ্গাপুরে বিশ্বের এই সুন্দর অংশটি মাকে দেখানোর সুযোগ পেয়েই তা কাজে লাগাই। তাকে আমার অফিস এবং শহরের বিভিন্ন এলাকা দেখানোর সিদ্ধান্ত নেই। তিনি যে আবেগ ও আনন্দ অনুভব করছেন, তা ভাষায় প্রকাশ করা কঠিন।

‘ভাবুন তো, যে নারী সারা জীবন গ্রামে কাটিয়েছেন, এমনকি কাছ থেকে কোনোদিন প্লেনও দেখেননি। হ্যাঁ, তিনি তার প্রজন্মের মধ্যে প্রথম এবং আমাদের গ্রামের দ্বিতীয় নারী (প্রথমজন আমার স্ত্রী) হিসেবে বিদেশ ভ্রমণ করছেন। এটি আমার ও পরিবারের জন্য একটি বিশেষ মুহূর্ত।’

দত্তাত্রয় আরও লিখেছেন, শুধু একটি বিষয় আমাকে কষ্ট দেয়- যদি বাবা এই সময় পাশে থাকতেন!

যুবক বলেন, যারা বিদেশ ভ্রমণ করছেন বা করেছেন তাদের অনুরোধ করছি, পৃথিবীর অন্য সুন্দর অংশগুলো আপনার বাবা-মাকে দেখান। বিশ্বাস করুন, তাদের সুখ পরিমাপ করা যায় না।

তিনি বলেন, আমি নিজে সিঙ্গাপুরে আসার আগেই মাকে আনার পরিকল্পনা করেছিলাম। এটি দীর্ঘদিনের পরিকল্পনা ছিল।

পোস্টে মায়ের সঙ্গে নিজের দুটি ছবিও শেয়ার করেছেন এ ভারতীয় যুবক। সেগুলো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবি ও ঘটনাটি মন ছুঁয়ে গেছে লাখ লাখ মানুষের। এভাবে মাকে সম্মান জানানোয় প্রশংসায় ভাসছেন ছেলে।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সেপ্রেস

Check Also

খামারে বিস্ফোরণে মারা গেছে ১৮ হাজার গরু

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি দুধের খামারে বিস্ফোরণের ঘটনায় প্রায় ১৮ হাজার গরু মারা গেছে বলে …

One comment

  1. দেশে হাজারো মা আছেন যাদের খাবারের প্লেট প্রায়দিন খালি থাকে তাই বলবো তাদেরকে তাদের খাবারের প্লেটে একটু ডাল ভাত দেখাইয়েন ভাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *