আবারো দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে গু’লি

আবারো দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে গু’লি

স্টাফ রিপোর্টার: গত চারদিনের মধ্যে এ নিয়ে তৃতীয়বার দক্ষিণ দিল্লির জামিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে ফের গু’লি চালানো হয়েছে। জানা গেছে, রবিবার (২ ফেব্রুয়ারি) রাতেও বিশ্ববিদ্যালয় চত্বরে গত কয়েকদিনের মতো সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ চলছিল।সেই সময়েই রাতের অন্ধকারে একটি স্কুটারে করে এসে বন্দুক হা’মলা চালায় ২ সন্দেহভাজন। হা’মলাকারীদের মধ্যে একজন লাল জ্যাকেট পরে এসে বিশ্ববিদ্যালয়ের ৫ নং গেটের কাছে গু’লি চালায় বলে জানিয়েছে জামিয়া সমন্বয় কমিটির সদস্যরা।

তবে ওই গু’লি চালনার ঘটনায় কেউ আ’হত হননি বলেই জানা গেছে।এদিকে শাহিনবাগে সিএএ-বিরোধী বিক্ষোভ চলছে গত প্রায় ২ মাস ধরে। জামিয়া বিশ্ববিদ্যালয় দিল্লির শাহিনবাগের অবস্থান-বিক্ষোভের অঞ্চলের থেকে প্রায় ২ কিলোমিটার দূরে।

পুলিশ জানিয়েছে যে কিছু শিক্ষার্থী তাঁদের জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের গেট লক্ষ্য করেই গু’লি চালায় বন্দুকবাজ।দিল্লি পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা জগদীশ যাদব বলেন, ‘প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করা হয়েছে। তার ভিত্তিতেই একটি সাধারণ ডায়েরী দায়ের করা হয়েছে।পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ৫ ও ৭ নং গেটের কাছ থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করবে।

সেই বিষয়গু’লিও সাধারণ ডায়েরীতে অন্তর্ভুক্ত করা হবে। ঘটনার তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’ওই হা’মলার সময় বিশ্ববিদ্যালয়ের গেটের কাছে জড়ো হওয়া মানুষজনের টুইট করা মোবাইল ভিডিওগু’লিতে বন্দুকের গু’লির শব্দ শুনতে পাওয়া যায় এবং রাস্তার মৃদু আলোয় দেখা যায় লোকজন আতঙ্কে দৌড়াদৌড়ি করছেন।আরেক পুলিশ কর্মকর্তা কুমার জ্ঞানেশ বলেন, ‘জামিয়া নগরের পুলিশ আধিকারিকরা ওই জায়গায় গিয়ে এলাকাটি তল্লাশি করেছেন।

যদিও সেখানে কোনও খালি বুলেট শেল পাওয়া যায়নি।এছাড়াও, যে গাড়িতে করে হা’মলাকারীরা এসেছিল তা নিয়েও এক একজন এক একরকম বলছেন। কেউ কেউ জানিয়েছেন একটি স্কুটারে করে এসে ওই হা’মলা চালানো হয়, আবার অন্যরা বলছে যে হা’মলাকারীরা একটি চারচাকার গাড়িতে করে এসেছিল।ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া সহ বহু মানুষজন থানার বাইরে জড়ো হন। তাঁদেরকেও ঘটনার সম্পর্কে আলাদা করে অভিযোগ জানাতে বলা হবে। আমরা তদন্ত করব।’ এর আগে গত বৃহস্পতিবার পুলিশের উপস্থিতিতেই জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের লক্ষ্য করে গু’লি চালায় রামভক্ত গোপাল নামে এক তরুণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net