মেম্বারের উদ্যোগে শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গান!

মেম্বারের উদ্যোগে শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গান!

স্টাফ রিপোর্টার: মোংলায় একটি সরকারি স্কুলের বার্ষিক অনুষ্ঠানে শহীদ মিনারের ওপরে জুতা পায়ে দিয়ে গান বাজনা ও নৃত্য পরিবেশনের অভিযোগ উঠেছে। উপজেলার চাঁদপাই ইউনিয়নের উত্তর চাঁদপাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।রোববার (২ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত স্থানীয় ইউপি মেম্বর ও স্কুল কমিটির সভাপতি মতিয়ার রহমান মোড়লের উদ্যোগে এ অনুষ্ঠান চালানো হয় বলে স্থানীয়রা জানান।রাত সাড়ে ১০টার দিকে উত্তর চাঁদপাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, শহীদ মিনারে জুতা পায়ে দিয়ে নৃত্য ও গান পরিবেশন চলছে।

অনুষ্ঠানস্থলে উপস্থিত স্কুল কমিটির সভাপতি ও চাঁদপাই ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বর মতিয়ার রহমান মোড়লের কাছে এ বিষয়ে জানতে চাইলে বলেন, ‘জুতা নিয়ে কে উঠেছে? অনুষ্ঠান চলবে, আপনারা যা পারেন করেন।’এ ব্যাপারে জানতে অনুষ্ঠান চলাকালে চাঁদপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা তরিকুল ইসলামের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

এদিকে উপজেলা চেয়ারম্যান মো. আবু তাহের বলেন, ‘ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমার নাম ব্যবহার করা হয়েছে বলে শুনেছি, কিন্তু ওই প্রোগ্রামের কোনো দাওয়াতই পাইনি। ঘটনা সত্য হলে ওই অনুষ্ঠানের আয়োজকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এটা দুঃখজনক, স্কুল কমিটির সভাপতির বিরুদ্ধে বিভাগীয় ব্যাবস্থা নেওয়া হবে।

এদিকে বাগেরহাট জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশীদ বলেন, শহীদ মিনারে জুতা নিয়ে গানা-বাজনা ও নৃত্য পরিবেশনের ছবি ও ভিডিও ফেইসবুক ম্যাসেঞ্জারে দেখেছি, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net