সাংবাদিকের ওপর হা’মলা, আওয়ামী লীগ নেতা এনু ও রুপনের জামিন

সাংবাদিকের ওপর হা’মলা, আওয়ামী লীগ নেতা এনু ও রুপনের জামিন

স্টাফ রিপোর্টার: ঢাকার নিম্ন আদালত চত্বরে বেসরকারি টেলিভিশন চ্যানেলের এক সাংবাদিকের ওপর হা’মলা মামলায় ক্যাসিনো কাণ্ডে জড়িত আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়াকে জামিন দিয়েছেন আদালত। সোমবার (৩ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিল্লাত হোসেন মামলার শুনানি শেষে ৫০০ টাকা মুচলেকায় জামিনের এ আদেশ দেন।

তবে এ মামলায় জামিন পেলেও মুক্তি পাচ্ছেন না তারা। তাদের বিরুদ্ধে মানিলন্ডারিং ও দুর্নীতি মামলা থাকায় তারা কারাগারে রয়েছেন।আজ মামলার আসামিদের রি’মান্ড শুনানির দিন ধার্য ছিল। সেজন্য আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামিদের পক্ষে আইনজীবী রাজীব সরকার রি’মান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ৫০০ টাকা মুচলেকায় জামিনের এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপ-পরিদর্শক হেলাল উদ্দিন বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শুনানির সময় বাদী আদালতে হাজির ছিলেন। বাদীর জিম্মায় আদালত জামিন দিয়েছেন। এর আগে, গত ২১ জানুয়ারি রাজধানীর কোতয়ালি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নূর আলম এ মামলায় আসামিদের গ্রেফতার দেখানোসহ সাত দিনের রি’মান্ডের আবেদন করেন। এরপর বিচারক ২৬ জানুয়ারি শুনানির জন্য দিন ধার্য করেন।

পরে ২৬ জানুয়ারি আসামিদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করে সোমবার (৩ ফেব্রুয়ারি) রি’মান্ড শুনানির দিন ধার্য করেন আদালত। মামলার এজাহার থেকে জানা যায়, গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপনকে দুদকের মামলায় রি’মান্ড আবেদনের শুনানির জন্য গত ১৯ জানুয়ারি মহানগর দায়রা জজ আদালতে নিয়ে যাওয়া হয়।

বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির ক্যামেরাপারসন আল আমিন ওই দৃশ্য ধারণ করছিলেন। সে সময় রুপন ও এনুর নির্দেশে আট থেকে দশজন সমর্থক আল আমিনের ওপরে হা’মলা চালায়। হা’মলাকারীরা আল আমিনের পকেটে থাকা ২০ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং ক্যামেরা ভাঙচুর করে।

আদালত চত্বরে দায়িত্বরত পুলিশ হা’মলাকারীদের মধ্যে মো. মতিন নামের একজনকে আটক করে। ওই ঘটনায় ডিবিসির রিপোর্টার নাসির উদ্দিন ওরফে লিটন মাহমুদ কোতয়ালি থানায় ওই দিন রাতেই মামলা করেন। ঘটনাস্থল থেকে গ্রেফতার হওয়া মো. মতিন গত ২৩ জানুয়ারি জামিন পেয়েছেন।সূত্র বাংলা ট্রিবিউন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net