৩৭০০ যাত্রী নিয়ে বিচ্ছিন্ন জাপানি প্রমোদতরী

৩৭০০ যাত্রী নিয়ে বিচ্ছিন্ন জাপানি প্রমোদতরী

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাসে একজনের আক্রান্ত হওয়ার ঘটনায় জাপানে একটি প্রমোদতরীকে ‘কোয়ারেন্টাইন’ করে রাখা হয়েছে। ফলে তীরের কাছাকাছি পৌঁছেও পানির ওপরই ভেসে থাকতে হচ্ছে এর ৩ হাজার ৭শ যাত্রীকে। শারীরিক পরীক্ষা না হওয়া পর্যন্ত তাদের সবাইকে নিজ নিজ কক্ষে থাকতে বলা হয়েছে।

জাপানি সংবাদমাধ্যম জাপান টাইমস জানিয়েছে, মঙ্গলবার প্রমোদতরীতে থাকা এক যাত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া। ওই ব্যক্তি কিছুদিন আগে হংকং থেকে ফিরেছেন।
টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, সোমবার রাতে বেশ কয়েকজন স্বাস্থ্য কর্মকর্তা ডায়মন্ড প্রিন্সেস নামের প্রমোদতরীটিতে পৌঁছেছেন। প্রমোদতরীর এক যাত্রী জানান, সবাইকে নিজ নিজ কক্ষে থেকে ভাইরাস পরীক্ষার জন্য অপেক্ষা করতে বলা হয়েছে।

গত শনিবার থেকে করোনাভাইরাস সংক্রমণের কেন্দ্রস্থল চীনের উহান থেকে নিজ দেশের নাগরিকসহ বিদেশিদেরও ফিরিয়ে নিতে শুরু করেছে জাপান। তবে কোনও বিদেশি নাগরিকের শরীরে করোনাভাইরাস পাওয়া গেলে তাকে জাপানে ফেরার অনুমতি দেওয়া হচ্ছে না।

সোমবার পর্যন্ত এমন আটজনের দেশে ঢোকার অনুমতি বাতিল করেছে জাপান। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২০ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। গত কয়েকদিনে উহান থেকে অন্তত ৫শ নাগরিককে ফিরিয়ে নিয়েছে জাপান।
এদিকে, চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বাড়ছেই। দেশটিতে এখন পর্যন্ত ৪২৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। মঙ্গলবার দেশটির হুবেই প্রদেশের কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন করে সেখানে আরও ৬৪ জনের মৃত্যু হয়েছে।

হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, নতুন করে সেখানে আরও ২ হাজার ৩৪৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত মোট ১৯ হাজার ৫৫০ জন।
এছাড়া অন্তত ২৪টি দেশে করোনাভাইরাস আক্রান্ত পাওয়া গেছে। এর মধ্যে রোববার ফিলিপাইনে একজনের মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net