জাবি ছাত্রলীগের সভাপতির পদত্যাগের দাবিতে উত্তাল ক্যাম্পাস

138

স্টাফ রিপোর্টার: শাহাদাত সুমন, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা ‘র অবিলম্বে ক্যাম্পাস ছেড়ে নতুন কমিটির দাবিতে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগের একাংশ।আজ মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) বেলা ১ টার সময় ট্রান্সপোর্ট এলাকা থেকে “সিন্ডিকেট নিপাত যাক, ছাত্রলীগ মুক্তি পাক স্লোগান দিয়ে একটি বিক্ষোভ মিছিল শুরু করে বিদ্রোহী গ্রুপখ্যাত ছাত্রলীগের ওই অংশ।

মিছিলটি প্রসাশনিক ভবন হয়ে জাবি ছাত্রলীগ সভাপতির হলের (আ ফ ম কামালউদ্দিন হল) সামনে মুখোমুখি অবস্থান নেয় ছাত্রলীগের দুই গ্রুপ।ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার আবাসিক হল বাদে ছাত্রদের অন্য ৭টি হলের ছাত্রলীগ নেতাকর্মীরা এ বিক্ষোভে অংশ নেয়।এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হলের সামনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের হস্তক্ষেপে বিদ্রোহীরা নিজ হলে ফিরে গেছে।

তবে যেকোনো সময় সংঘাতের আশংকা করা হচ্ছে।অন্যদিকে হা’মলার আশঙ্কা করে হলের ভেতরে দেশীয় অস্ত্র নিয়ে একত্রে অবস্থান নিয়েছে আ ফ ম কামালউদ্দিন হলের ছাত্রলীগের নেতাকর্মীরা।জানা যায়, সভাপতি মো. জুয়েল রানাকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করে নতুন কমিটির দাবিকে কেন্দ্র করে সংগঠনটির একাংশ বিদ্রোহী হয়ে উঠেছে।

সম্প্রতি প্রশাসনের বিভিন্ন পদে আবারও পাঁচটি নিয়োগ দিচ্ছেন জুয়েল রানা- এমনটাই শোনা গেছে ছাত্রলীগ নেতাদের কাছে। এরমধ্যে তিন জন সাবেক ছাত্রলীগ নেতা এবং দুইজন সাবেক ছাত্রলীগ নেতাদের স্ত্রী।

এসব নিয়োগকে কেন্দ্র করে অন্তকোন্দল বেড়েছে।তাদের মতে, ছাত্রলীগের অনেক যোগ্য নেতা রয়েছে। কিন্তু তাদের বাদ দিয়ে নেতাদের স্ত্রীদের নিয়োগ তারা মেনে নিতে পারছেন না। তারা বলছেন, সাবেক সভাপতি ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের প্রভাষক মাহমুদুর রহমান জনি তার সময়ে যে নিয়োগ দিতে পারেননি, ওই নিয়োগগুলোই তিনি এখন জুয়েলের মাধ্যমে দিচ্ছেন।

Loading...