পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে সড়ক অবরোধ বিক্ষোভ

পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে সড়ক অবরোধ বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টার দিকে ক্লাসবর্জন করে বিক্ষোভ করেন পরীক্ষার্থীরা।পরীক্ষা কেন্দ্র নিয়ে সরকারি শহীদ বুলবুল কলেজ ও সরকারি মহিলা কলেজের শিক্ষকদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে স্বাভাবিক পরীক্ষা ব্যাহত হওয়ার আশঙ্কা শিক্ষার্থীদের। তারা বলছেন, দ্বন্দ্বের শুরু প্রাইভেট পড়া নিয়ে।

বুলবুল কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা অনেকে মহিলা কলেজের শিক্ষকদের কাছে প্রাইভেট পড়ে না। এটা নিয়ে মহিলা কলেজের শিক্ষকদের মনে ক্ষোভ আছে।আগামী ১ এপ্রিল শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় সরকারি শহীদ বুলবুল কলেজের কেন্দ্র করা হয়েছে সরকারি মহিলা কলেজে।

অপরদিকে মহিলা কলেজের কেন্দ্র রাখা হয়েছে সিটি কলেজে। এখন বুলবুল কলেজের পরীক্ষার্থীদের হুমকি দিচ্ছেন মহিলা কলেজের শিক্ষকরা।বুলবুল কলেজের শিক্ষার্থীরা কীভাবে ভালো রেজাল্ট করে তাও দেখে নেয়ার হুমকি দিচ্ছেন মহিলা কলেজের শিক্ষকরা।

এতে পরীক্ষার্থীরা স্বাচ্ছন্দ্যে পরীক্ষা দিতে পারবেন না বলে মনে করছেন। তাদের আশঙ্কা ব্যবহারিক পরীক্ষার নম্বরও কম দেয়া হতে পারে।এ কারণে মহিলা কলেজের পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করে জেলার যেকোনো কলেজে পরীক্ষা কেন্দ্র করার দাবি জানান বুলবুল কলেজের শিক্ষার্থীরা। পরে দুপুর সাড়ে ১২টার দিকে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net