‘এই পুতুল সরকার দিয়ে জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে না’- মির্জা ফখরুল

‘এই পুতুল সরকার দিয়ে জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে না’- মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই পুতুল সরকার দিয়ে জনগণের কোনো আকাঙ্ক্ষা পূরণ হবে না। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমন সরকার হলো লুটেরা সরকার। তারা ব্যর্থ এবং জবরদখলকারী। আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে। সেজন্যই তারা আগের রাতেই পুলিশ ও প্রশাসন ব্যবহার করে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসেছে। বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। অথচ কুইক রেন্টালের নামে সরকার হাজার হাজার কোটি টাকা লুট করছে। পানির মূল্য বৃদ্ধি করেছে। এভাবে পেয়াজ, লবণ, চালের দাম সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে জনগণকে অসহায়ত্বের মধ্যে ফেলে দিয়েছে সরকার। এসব জনগণ কখনোই মেনে নেবেন না।

ভারতের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে তিনি বলেন, এনআরসি তৈরি করে ভারত থেকে অনেককে বাংলাদেশে পাঠানোর পাঁয়তারা চলছে। নতজানু পুতুল সরকার ক্ষমতায় থাকায় এ বিষয়ে কিছুই বলছে না ক্ষমতাসীনরা। জনগণের অধিকার ও স্বাধীনতা বিক্রি করে দিচ্ছে সরকার। আমাদের আন্দোলন করে স্বাধীনতা, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে কারাগারে বন্দি রেখেছে অবৈধ আওয়ামী লীগ সরকার। তার চিকিৎসা ও জামিন নিয়ে ছিনিমিনি চলছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে পিজির চিকিৎসকরা দেশনেত্রীর স্বাস্থ্য বিষয়ক সঠিক রিপোর্ট দিতে পারেনি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, সরকারের জবাবদিহিতা নেই বলেই গ্যাস, বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। অথচ দেশের হাজার কোটি টাকা পাচার করা হয়েছে। জামিনযোগ্য মামলায় বেগম জিয়াকে মুক্তি দেয়া হচ্ছে না। রাজপথে আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করা হবে।

স্থায়ী কমিটির আরেক সদস্য আবদুল মঈন খান বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। রাজপথে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।
এসময় তারা পানি, বিদ্যুৎ, গ্যাসের বাড়তি দাম প্রত্যাহারের দাবি জানান।
সূত্র সময়ের কণ্ঠস্বর

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net