তাবিথের পর এবার ফলাফল বাতিল চেয়ে ইশরাকের মামলা

তাবিথের পর এবার ফলাফল বাতিল চেয়ে ইশরাকের মামলা

ঢাকার দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলের গেজেট বাতিলের নির্দেশনা চেয়ে আবেদন করেছেন বিএনপির পরাজিত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। আজ মঙ্গলবার ঢাকার নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্যের আদালতে এই আবেদন করেন তিনি।

ইশরাক হোসেনের আইনজীবী তাহেরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনুষ্ঠিত নির্বাচনে অনিয়ম ও দুর্নীতি হয়েছে। যে কারণে এই নির্বাচনের ফলাফল প্রকাশের গেজেট বাতিল চেয়ে পুনরায় নির্বাচনের আদেশ চেয়ে আদালতের কাছে আবেদন করা হয়েছে। এই আবেদনে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসসহ আটজনকে বিবাদী করা হয়েছে। ইশরাকের আইনজীবী বলেন, এই আবেদনের গ্রহণযোগ্যতার ওপর এখনো কোনো আদেশ দেননি আদালত।

এর আগে গতকাল সোমবার ঢাকার উত্তর সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফলের গেজেট বাতিলের আদেশ চেয়ে আবেদন করেন বিএনপির পরাজিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। ওই আবেদনে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচিত মেয়র আতিকুল ইসলামসহ আটজনকে বিবাদী করা হয়।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী হন ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই প্রার্থী। নৌকা প্রতীক নিয়ে ঢাকা দক্ষিণ সিটির মেয়র নির্বাচিত হন শেখ ফজলে নূর তাপস। উত্তর সিটির মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম। এবার দুই সিটির সব কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট গ্রহণ হয়েছে। গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা দক্ষিণের ১ হাজার ১৫০টি কেন্দ্রের মধ্যে সব কটি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়। তাতে শেখ ফজলে নূর তাপস পান ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ইশরাক হোসেন পান ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net