করোনা থেকে বাঁচতে যে দোয়া পড়তে বললেন আজহারী

করোনা থেকে বাঁচতে যে দোয়া পড়তে বললেন আজহারী

ইসলাম ডেস্ক- সারা বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে যখন নানা পদক্ষেপ নেয়া হচ্ছে সেই মুহূর্তে এই রোগে আক্রান্ত হওয়ার শঙ্কা কমাতে এক দোয়া পড়ার পরামর্শ দিয়েছেন ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারী।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ পরামর্শ দেন তিনি।

ওই স্ট্যাটাসে তিনি লেখেন, প্রাণঘাতী করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পেতে, প্রয়োজনীয় সতর্কতার পাশাপাশি এই দোয়াটি বেশি বেশি পাঠ করুন। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এই ভয়াবহ ভাইরাস থেকে হেফাজত করুক।

اللَّهمَّ إِنِّي أَعُوُذُ بِكَ مِنَ الْبرَصِ، وَالجُنُونِ، والجُذَامِ، وسّيءِ الأَسْقامِ.

বাংলা উচ্চারণ:-
আল্লাহুম্মা ইন্নি আ’য়ুজুবিকা মিনাল বারাছ, ওয়াল জুনুন, ওয়াল জুযাম, ওয়া সায়্যিইল আসক্বাম।

বাংলা অর্থ:
হে আল্লাহ, আমি তোমার নিকট ধবল, কুষ্ঠ এবং উন্মাদনা সহ সব ধরনের কঠিন দূরারোগ্য ব্যাধি থেকে পানাহ চাই।
[সুনান আবু দাউদ]

প্রসঙ্গত, এখনও পর্যন্ত ৯১ হাজার ৩১৭ জনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১১৬ জন।

আরও পড়ুন… উমরাহ হজযাত্রীদের ভিসা ফি ফেরত দেবে সৌদি..

সময়ের কন্ঠস্বর ডেস্ক: উমরাহ হজযাত্রীদের ভিসা ও অন্যান্য সার্ভিস ফি ফেরত দেয়ার ঘোষণা দিয়েছে সৌদি আরব।

সৌদির ধর্ম মন্ত্রণালয়ের বরাত দিয়ে রোববার এ খবর জানিয়েছে দেশটির প্রভাবশালী সংবাদ মাধ্যম আরব নিউজ।

এর আগে প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবেলায় ওমরাহ পালন ও মসজিদে নববী পরিদর্শন এবং টুরিস্ট ভিসা সাময়িক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সৌদির সরকার।

স্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়।

এক টুইট বার্তায় সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ‘সৌদি আরবে করোনাভাইরাসের প্রবেশ এবং ছড়িয়ে পড়া ঠেকাতে সর্বোচ্চ সতর্কতামূলক এবং আগাম প্রতিরোধমূলক পদক্ষেপের অংশ হিসেবে যথাযথ স্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শে ওমরাহ ও ট্যুরিস্ট ভিসা সাময়িক বন্ধ করা হয়েছে।’

এছাড়া উপসাগরীয় দেশগুলোতে অবস্থানরত সৌদি নাগরিকদের দেশটির জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে আসা-যাওয়া স্থগিত করেছে সৌদি আরব। তবে আগে থেকে যাদের কাছে এই পরিচয়পত্র আছে তারা ইচ্ছে করলে দেশে ফিরতে পারবে এবং উপসাগরীয় দেশগুলোর নাগরিকরাও সৌদি ছাড়তে পারবে।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সাময়িক সময়ের জন্য করোনার প্রাদুর্ভাব অঞ্চলের লোকজনদের ভিসা দেবে না সৌদি আরব।

আল-আরাবিয়ার খবরে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যখন করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা দ্রুত বাড়ছে, তখনই এই পদক্ষেপ নেয়া হল। ইরানে ১৯ জন মারা গেছেন করোনা ভাইরাসে। চীনের বাইরে এই ভাইরাসে সর্বাধিক ইরানেই মারা গেছে।

এছাড়া বাহরাইনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে নয়জন। ওমানে সংক্রমণ ঘটেছে তিনজনের দেহে। কুয়েত, ইরাক, মিসর, ইসরায়েলেও সংক্রমণ ঘটেছে করোনাভাইরাসের। সোমবার দেশগুলোতে একজন করে আক্রান্তের খবর নিশ্চিত হওয়া গেছে।

তবে সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত কেউ শনাক্ত হয়নি বলে গত বুধবার নিশ্চিত করেছিলেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net