একরাতেই কবরস্থান থেকে ৫ লাশ চুরি

একরাতেই কবরস্থান থেকে ৫ লাশ চুরি

জামালপুরের দেওয়ানগঞ্জে এক কবরস্থান থেকে পাঁচটি লাশ চুরির ঘটনা ঘটেছে। দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানী ইউনিয়নের বড়খাল গ্রামের কবরস্থান থেকে সোমবার দিবাগত রাতে লাশগুলো চুরি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে লাশ চুরির সংবাদ জানার পর, চিকাজানী ইউনিয়নের চেয়ারম্যান মমতাজ উদ্দিন মঙ্গলবার কবরস্থানে মোহাম্মদ আলী নামে এক ব্যক্তিকে কবর খোড়ার নির্দেশ দেন। ঘটনাস্থলে শত-শত উৎসুক নারী-পুরুষ উপস্থিতি ছিলেন। তখনই বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। দেখা যায়,পাঁচটি কবরে কাফনের কাপড় পড়ে রয়েছে, তবে লাশ নেই। এলাকাবাসী জানায়, ওই পাঁচটি কবরে তিনজন পুরুষ ও দুইজন মহিলার লাশ দাফন করা হয়েছিল।

এ ব্যাপারে দেওয়ানগঞ্জ উপজেলার ইউএনও সুলতানা রাজিয়া বলেন, আমি চেয়ারম্যান মারফত ঘটনাটি জেনেছি। তবে ব্যস্ততার কারণে ঘটনাস্থল পরিদর্শন করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, চলতি সপ্তাহে দেওয়ানগঞ্জ ইউনিয়নের গামারিয়া গ্রামের অন্য একটি কবরস্থান থেকে লাশ চুরির ঘটনা ঘটে। লাশ চুরির ঘটনা জানাজানি হলে অনেকেই কবরে পাহারার ব্যবস্থা করেছেন। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। দুর্বৃত্তরা দীর্ঘদিন ধরে কবর থেকে লাশ চুরি করছে বলে ধারণা এলাকাবাসীর।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দেওয়ানগঞ্জ থানার ওসি এম এন মইনুল ইসলাম। কবরস্থান থেকে লাশ চুরির ব্যপারে তদন্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net