নিজেদের সেনা নি’হতের চব্বিশ ঘণ্টায় ৩২৭ সিরিয়ান সেনাকে হ’ত্যা করলো তুরস্ক

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

নিজেদের সেনা নি’হতের পর নতুন করে সিরিয়ায় অভিযান শুরু করেছে তুরস্ক। সিরিয়ার ইদলিবে ‘অপারেশন স্প্রিং শিল্ড’ নামে এই অভিযোনে ২৪ ঘণ্টায় অন্তত ৩২৭ সিরিয়ান সেনা সদস্যকে হ’ত্যা করার দাবি করেছে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়। আর বেশ কয়েকটি সিরিয়ার যুদ্ধবিমান ভূপাতিতও করেছে তুরস্কের বাহিনী।

খবর তুর্কি গণমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডের। মঙ্গলবার (৩ মার্চ) দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় অপারেশন স্প্রিং শিল্ডের আওতায় ৩২৭ সিরিয়ান সেনাকে হ’ত্যা করা হয়েছে। এ ছাড়া একটি যু’দ্ধবিমান, একটি ড্রোন, ছয়টি ট্যাং’ক, পাঁচটি রকেট লাঞ্চার এবং ২টি বিমান বি’ধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। এ ছাড়া তুর্কি সামরিক বাহিনী আসাদ সরকারের তিনটি সা’জোঁয়া যান, ছয়টি সা’মরিক যান এবং গো’লাবারুদ রাখার একটি ডিপো ধ্বংস করেছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে আরও বলা হয়েছে, উত্তর-পশ্চিম সিরিয়ার ইদলিব প্রদেশে আসাদ বাহিনীর হামলায় এক তুর্কি সেনা নি’হত হয়েছেন। মন্ত্রণালয়ের এক টুইট বার্তায় জানানো হয়, ইদলিবে আসাদ বাহিনীর আর্টিলারি হামলায় ওই সেনা নি’হত হন। এ হামলায় একজন নি’হত ও অপর একজন আ’হত হয়েছেন।

এর আগে রোববার সিরিয়ার ইদলিবে আসাদ বাহিনীর দুই সুখোই-২৪ যু’দ্ধবিমান ভূপাতিত করার দাবি করেছে তুরস্ক। মন্ত্রণালয়ের লিখিত বিবৃতিতে বলা হয়েছিল, আমাদের বিমানে হা’মলার পরই আসাদ সরকারের দুটি সুখোই যু’দ্ধবিমান-২৪ ভূপাতিত করা হয়েছে।২৭ ফেব্রুয়ারি তুর্কি বাহিনীর ওপর হা’মলা ৩৪ সেনা নিহত হয়েছে। এ ছাড়া এ হা’মলায় কয়েক ডজন সেনা আ’হত হয়েছেন। এ প্রতি’শোধ নিতেই আঙ্কারা গত রোববার সিরিয়ার ইদলিবে অ’পারেশন স্প্রিং শিল্ড পরিচালনার ঘোষণা দেয়।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *