নওগাঁর সেই যুবকের শরীরে করোনাভাইরাসের উপসর্গ মেলেনি

নওগাঁর সেই যুবকের শরীরে করোনাভাইরাসের উপসর্গ মেলেনি

নওগাঁয় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে সিঙ্গাপুর ফেরত যুবকের শরীরে করোনার কোনো উপসর্গ পাওয়া যায়নি। মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে রোগ তত্ত্ব নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে পাঠানো রিপোর্টে বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁ সদর হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে গুজবে কান না দিতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সচেতনামূলক প্রচার করা হচ্ছে।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মমিনুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, রাত ৮টা ২০ মিনিটে রিপোর্ট হাতে পেয়েছি। রোগীর শরীরে কোনো ধরনের করোনার উপসর্গ পাওয়া যায়নি। মূলত আবহাওয়া পরিবর্তনের কারণে সর্দি জ্বরে আক্রান্ত হয়েছিল ওই যুবক। সন্ধ্যার পর থেকে রোগী অনেকটা সুস্থতা বোধ করছে।

নওগাঁর জেলা প্রশাসক হারুন অর রশীদ বলেন, রোগ তত্ত্ব নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে রিপোর্ট পাওয়া গেছে। সেখানে করোনার কোনো উপসর্গ নেই। আতঙ্কিত হওয়ার কিছু নেই।

উল্লেখ্য, সোমবার (২ মার্চ) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে সিঙ্গাপুর ফেরত ওই যুবককে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় করোনা ইউনিটে ভর্তি করা হয়। এরপর থেকে তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। রাতেই তার নমুনা সংগ্রহ করে রোগ তত্ত্ব নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল।

ওই যুবকের পরিবার সূত্রে জানা যায়, গত চার বছর থেকে সিঙ্গাপুরে শ্রমিকের কাজ করতেন তিনি। এর মধ্যে একবার গ্রামে এসেছিলেন। দেড় বছর পর গত শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) আবার দেশে আসেন। গত দুদিন তিনি সুস্থ ছিলেন। হঠাৎ করে রোববার রাত থেকে জ্বর, সর্দি ও মাথা ব্যথা শুরু হয়।

সোমবার বিকেলে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসককে দেখানো হলে নওগাঁয় আসতে বলেন। পরে তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net