মুসলমানদের উপর হা’মলার প্রতিবাদে সুনামগঞ্জে মোদীর কুশপত্তলিকা দাহ

মুসলমানদের উপর হা’মলার প্রতিবাদে সুনামগঞ্জে মোদীর কুশপত্তলিকা দাহ

ভারতের দিল্লীতে নিরীহ মুসলমানদের উপর উগ্র হিন্দুত্ববাদীদের হা’মলা,হ’ত্যা ও মসজিদে অগ্নিসংযোগের প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) যোহরের নামাজের পর দুপুর দুটায় ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ বাজার থেকে বাংলাদেশ আন্জুমানে আল ইসলাহ ও তালামীজে ইসলামীর উদ্যোগে স্থানীয় সর্বস্থরের জনতার অংশ গ্রহনে বিশাল বিক্ষোব মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে সিলেট সুনামগঞ্জ সড়কে মোদীর কুশপত্তলিকা আগুনে পুরানো হয়।

বাংলাদেশ আন্জুমানে আল ইসলাহ ও তালামীজে ইসলামীর নেতৃবৃন্ধ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ বলেন, ভারতের মোদী সরকার আমাদের মুসলমান ভাইদের উপর হা’মলা চালিয়েছে। তারা মুসলমানের প্রাণের স্থান মসজিদেও আগুন দিয়েছে কিন্তু আমাদের বাংলাদেশ সরকার ১৭ মার্চ মোদীকে আমন্ত্রণ দিয়েছেন, যেটি মুসলিম সম্প্রদায়কে হেয় করা হয়েছে।

বাংলাদেশ সরকারে কাছে আমাদের অনুরোধ মুসলমানদের জন্য বাংলাদেশের সীমান্ত খুলে দেওয়া হোক। দিল্লিতে যেভাবে মুসলিম মানুষ ও তাদের পরিবার বাড়ি-ঘরের উপর হা’মলা চালানো হয়েছে, আগুনে পুড়িয়ে মারা হয়ে সেটা পরিকল্পিত। আমাদের দাবি দিল্লিতে মুসলমানদের উপর যে হা’মলা হয়েছে তার সুষ্ঠু বিচার হোক। আমাদের বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে যেটা ভারতে নেই। তাই ভারত বর্তমানের মুসলিমদের জন্য নিরাপদ নয়।

এর পূর্বে সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ শহরের আলফাত স্কয়ার রোড এলাকায় সুনামগঞ্জ জেলা ইমান-মোয়াজ্জিন পরিষদের আয়োজনে বিক্ষোব মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,মাওলানা আনোয়ার হোসেন,মাওলানা বশির আহমেদ,মাওলানা রকিম আহমেদ, মাওলানা সাজিদুর রহমান, দিলোয়ার হোসেন, মফিজুর রহমান প্রমুখ।

প্রতিবাদ সভাশেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সুনামগঞ্জ শহরের পুরাতন বাস স্টেশন এলাকা হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net