২৬ মার্চ থেকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের সিদ্ধান্ত নিল বিএনপি

২৬ মার্চ থেকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের সিদ্ধান্ত নিল বিএনপি

ইদিন সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে সুবর্ণজয়ন্তীর বছরব্যাপী কর্মসূচি শুরু করবে দলটি। শেষ হবে ২০২১ সালের ২৬ মার্চ।সোমবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠকে উপস্থিত একাধিক সূত্রে এই তথ্য জানা গেছে।স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকের বৈঠকে সুবর্ণজয়ন্তীর প্রোগ্রাম ফাইনাল করার জন্য বসলেও তা চূড়ান্ত হয়নি।বৈঠকে উপস্থিত স্থায়ী কমিটির আরেক সদস্য জানান, ১৯৭১ সালের ২৬ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। সেই কালুরঘাট বেতার কেন্দ্র যাওয়ার পরিকল্পনা রয়েছে বিএনপির।

বৈঠক সূত্রে আরো জানা যায়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে একটি জাতীয় কমিটি গঠন করা হবে। সেই কমিটিতে বিএনপির নেতাদের পাশাপাশি বিএনপিপন্থী বুদ্ধিজীবী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের রাখা হবে।স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net