ফিলিস্তিনের নাগরিককে গু’লি করে হ’ত্যার পর বুলডোজার দিয়ে পি’ষে দিল ইসরায়েল!

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

গাজায় এক ফিলিস্তিনের নাগরিককে গু’লি করে হ’ত্যা করেছে ইসরায়েলি সেনাবাহিনী। আজ রবিবার সকালে ফিলিস্তিনের গাজা-ইসরায়েল সীমান্তে বো’মা পুঁ’তে রাখার স’ন্দেহ ফিলিস্তিনের দুই নাগরিকের ওপর গু’লি করলে ওই ব্যক্তি নিহ’ত হন। এই ঘটনায় আরেক জন আহ’ত হন। এরপর ওই নিহ’ত ব্যক্তির ম’রদে’হ বুলডোজার দিয়ে পিষে দিতে দেখা যায় এক ভি’ডিও’তে।

এই ঘটনার ভি’ডি’ওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভা’ইরাল হয়েছে। ওই ভি’ডি’ওতে দেখা যায়, কয়েকজন ফিলিস্তিনের নাগরিক নিহ’ত ব্যক্তির ম’রদেহ উদ্ধার করতে যায়। কিন্তু হঠাৎ করেই ইসরায়েলি সেনারা বুলডোজার ও ট্যাঙ্কার নিয়ে গাজা উপত্যকার ভেতরে ঢুকে পড়ে।

এরপর নিহ’ত ওই ব্যক্তির ম’রদেহ বুলডোজার দিয়ে পিষে দিতে থাকে। ফিলিস্তিনিরা নি’হতের ম’রদেহ উ’দ্ধার করার চেষ্টা করলেও পারেননি। তবে আহ’ত ব্যক্তিকে উ’দ্ধার করেন তারা। আর নিহ’ত ব্যক্তির ম’রদেহ পিষে দিয়ে বুলডোজারে তুলে নিয়ে চলে যায় ইসরায়েলি সেনারা। এসময় কয়েকজন ফিলিস্তিনের নাগরিককে ঢিল ছু’ড়তে দেখা যায়।

ইসরায়েলি সেনাবাহিনীর এক সামরিক মুখপাত্র বলেন, আজ সকালে গা’জা-ইসরায়েল সীমান্তে বো’মা হা’মলা ব্যর্থ করে দিয়েছে সেনারা। এরপর সেনাবাহিনী বুলডোজার দিয়ে এক হাম’লাকরীর ম’রদেহ উদ্ধার করেছে।

গাজায় ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী জানায়, দু’জন আহ’ত ব্যক্তিকে খান ইউনিসের ইউরোপীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে একজনের পায়ে গু’লি লেগেছে। গাজার সংগঠন ইসলামিক জিহাদ এক বিবৃতিতে জানিয়েছে, নি’হ’ত ব্যক্তিটি তাদের গ্রুপের সদস্য ছিলেন। তার নাম মোহাম্মদ আলি আল-নাঈম।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *