“যারা বাংলাদেশ থেকে এসেছেন, তারা ভারতের নাগরিক”

“যারা বাংলাদেশ থেকে এসেছেন, তারা ভারতের নাগরিক”

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ থেকে যারা এদেশে এসেছেন এবং নির্বাচনে ভোট দিয়েছেন তারা ভারতের নাগরিক। তাদের নতুন করে নাগরিকত্বের আবেদন করতে হবে না। মঙ্গলবার এক জনসভায় এ দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার এক জনসভায় ভাষণ দেয়ার সময় দিল্লি সহিংতায় ৪৬ জন নি’হত হওয়ার কঠোর সমালোচনা করে মমতা বলেন, তিনি পশ্চিমবঙ্গকে আর একটা দিল্লি হতে দেবেন না।এ সময় তিনি বলেন, ‘যারা বাংলাদেশ থেকে এসেছেন, তারা ভারতের নাগরিক।

তারা নাগরিকত্ব পেয়ে গিয়েছেন। আপনাদের আর নাগরিকত্বের জন্য আবেদন করতে হবে না।আপনারা নির্বাচনে ভোট দিয়েছেন, প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে নির্বাচিত করেছেন। এখন তারা বলছে আপনারা নাগরিক নন! তাদের কথা বিশ্বাস করবেন না।’

মুখ্যমন্ত্রী আরও দাবি করেন, তিনি রাজ্য থেকে একজনকেই বেরোতে দেবেন না। তিনি বলেন, এ রাজ্যে বসবাসকারী কোনও শরণার্থীকে নাগরিকত্ব থেকে বঞ্চিত করা হবে না।দিল্লির সহিংসতা নিয়ে মোদি সরকারকে আ’ক্রমণ করে মমতা বলেন, ‘ভুলে যাবেন না এটা বাংলা। দিল্লিতে যা হয়েছে, তা এখানে কখনও হতে দেওয়া হবে না। আমরা চাই না বাংলা আরও একটা দিল্লি কিংবা উত্তরপ্রদেশ হয়ে উঠুক।’

এর আগে তিনি বলেছিলেন, দিল্লিতে পরিকল্পিতভাবে দাঙ্গা লাগানো হয়েছে। সোমবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে এক সভায় দলীয় কর্মসূচি ঘোষণার মমতা বলেন, দিল্লিতে গুজরাট স্টাইলে দাঙ্গা ছড়ানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net