দিল্লিতে মুসলিম হ’ত্যা ও নির্যাতনের প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন

দিল্লিতে মুসলিম হ’ত্যা ও নির্যাতনের প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন

ভারতের দিল্লিতে মুসলিম সম্প্রদায়ের উপর হ’ত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ৪ ফেব্রুয়ারি বুধবার সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বিভিন্ন ধরনের প্লাকার্ড হাতে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধন ও প্রতিবাদ সভায় শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। মানবন্ধনে বক্তারা বলেন ভারতের দিল্লিতে উগ্রবাদী হিন্দু গোষ্ঠি কতৃক নিরীহ মুসলমানদের উপর হামলা, হত্যা, নির্যাতনসহ পবিত্র মসজিদ ভাঙচুর, বাড়িঘর ব্যাবসা প্রতিষ্ঠান আগুন দিয়ে জালিয়ে দেওয়া হয়েছে। এই সাম্প্রদায়িক হামলা ও নির্যাতনের জন্য ভারত সরকারের প্রতি তীব্র নিন্দা জানান তারা।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, নিরীহ শান্তিপ্রিয় মুসলিম সম্প্রদায়ের মানুষের প্রতি এই নির্মম নির্যাতন বন্ধসহ এই কাজের সাথে যারা জড়িত তাদেরকে আন্তর্জাতিকভাবে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

৫ম সেমিস্টারের শিক্ষার্থী জুবায়ের বলেন, মুসলিমরা সব সময় অসাম্প্রদায়িক। আমরা এদেশে হিন্দু, মুসলিম, খ্রিষ্টান একসাথে বসবাস করছি। ৯০ শতাংশ মুসলিম এদেশে থাকলেও কখনো হিন্দু মুক্ত করার করার কথা বলিনি কিন্ত মোদি সরকারের মন্ত্রী অমিত সাহা ভারতকে মুসলিম মুক্ত করার ঘোষণা দেয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net