উল্টো পথে চলছে দেশ: রিজভী

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এখন উল্টো পথে চলছে দেশ। ক্ষমতাসীনরা নিজেদের মনে করছেন আইন আদালতের ঊর্ধ্বে। ফ্যাসিবাদ জাঁকিয়ে বসেছে। নিজেদের ইচ্ছে মতো রায় বের করার জন্য দেশের আদালতকে ব্যবহার করা হচ্ছে।

বুধবার (৪ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সরকারের মন্ত্রীরা চিৎকার করে বলেন, সরকার আদালতের রায়ে হস্তক্ষেপ করে না। তখন আওয়ামী লীগ লজ্জা না পেলেও বিবেকবান দেশবাসীর লজ্জায় মাথা হেট হয়ে যায়। এতসব ভনিতার কি দরকার? পরিষ্কার করে বলে দিলেই তো হয়-‘কিসের আবার আইন’! ‘শেখ হাসিনার কথাই তো চূড়ান্ত আইন’! বিচারকের কাজ এখন ন্যায়বিচারের মাধ্যমে রায় দেওয়া নয়, ক্ষমতাসীন মহলের কাছ থেকে পাঠানো রায় পড়া।

শেখ হাসিনা নিজের পিতার নামে ঘোষিত মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঢাকায় আমন্ত্রণ জানিয়েছেন। যে কোন মূল্যে তাকে ঢাকায় আনার জন্য নিজ দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। সম্প্রতি দিল্লিতে গণহ'ত্যার পর ভারতের প্রধানমন্ত্রী কি এখন বাংলাদেশের মানুষের সেন্টিমেন্ট উপলব্ধি করতে পারছেন? দিল্লিতে দাঙ্গা হয়নি বরং সুপরিকল্পিতভাবে গণহ'ত্যা চালানো হয়েছে, যোগ করেন তিনি।

রিজভী আরো বলেন, ভারতের বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ সরকার কেন ভারতের প্রধানমন্ত্রীকে আনার জন্য এতো উদগ্রীব? এ প্রশ্ন এখন মানুষের মুখে মুখে। দেশের জনগণের মর্যাদাকে সমুন্নত রাখার জন্য বাংলাদেশ সরকারের উচিত ছিল ভারতে গণহ'ত্যার প্রতিবাদ করা।

Check Also

এরদোগানবিরোধী প্রচারণায় ব্রিটিশ গণমাধ্যম ইকোনোমিস্ট

তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ১০ দিন আগে প্রকাশিত ব্রিটিশ সাপ্তাহিক পত্রিকা ইকোনোমিস্ট কভার পেজসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *