বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করছে সরকার: মির্জা ফখরুল

বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করছে সরকার: মির্জা ফখরুল

‘দেশের বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করছে সরকার বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (৪ মার্চ) দুপুর ১২টার পর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার (৩ মার্চ) পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী পিরোজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা তিন দুর্নীতি মামলায় জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর পর নির্দেশ দেন জেলা জজ।

এরপর ওই বিচারককে বদলি করে নতুন বিচারক নিয়োগ দিয়ে আসামিদের জামিন দেওয়ার ঘটনাটি নিয়ে মির্জা ফখরুলের কাছে সাংবাদিকরা প্রশ্ন করেন। এর উত্তরে ফখরুল বলেন, ‘আওয়ামী লীগের পিরোজপুর জেলা সভাপতিকে দুদকের মামলায় ভেতরে নিয়েছে, ওই সময় যে অবস্থার সৃষ্টি করা হয়েছে, আদালতকে বাধ্য করা হয়েছে যেভাবে, তা প্রমাণ করা হয়েছে বিচার বিভাগের কোনও স্বাধীনতা নেই, বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে রয়েছে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আগমনের বিষয়ে সরকারের সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘আমরা তার বক্তব্যকে খুব বেশি গুরুত্ব দিয়ে নিতে চাই না।

মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী আসছেন, এটা মুজিববর্ষের সঙ্গে যুক্ত একটা বিষয়। আমরা বলেছি, তার (মোদির) দেশে এনআরসি নিয়ে যে সাম্প্রদায়িক পরিস্থিতি সৃষ্টি হয়েছে, সাম্প্রদায়িক বিরোধ সৃষ্টি করা হয়েছে, বাংলাদেশের রাজনৈতিক দলগুলো ক্ষুদ্ধ হয়েছে, প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। এর পরিপ্রেক্ষিতে তার ঢাকা আসা কতটুকু শোভন, সে প্রশ্নটাই আমরা করেছি।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net